রাবিতে আইকিউএসি প্রশিক্ষণ কর্মসূচি

রাবি প্রতিনিধি | ৩১ ডিসেম্বর ২০২১, ০৫:৩৮

ছবিঃ সংগৃহীত
প্রাতিষ্ঠানিক গুণমানে উৎকর্ষ বৃদ্ধি ও প্রশাসনিক কর্মকাণ্ডে গতিশীলতার লক্ষ্যে শিক্ষার পাশাপাশি  কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ প্রদান করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি)। গত ১৯ ডিসেম্বর ৮দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। আজ বৃহস্পতিবার বিকেলে এ কর্মসূচি শেষ হয়।
 
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এই কর্মসূচিতে  চারটি ব্যাচে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, বিভাগ ও হলের মোট দুইশত কর্মকর্তা অংশ নিয়েছেন। অফিস ব্যবস্থাপনা, চাকরিবিধি, ছুটিবিধি, আর্থিক বিধিবিধান, শিষ্টাচার ও জাতীয় শুদ্ধাচার কৌশল এবং তথ্য-অধিকার সম্পর্কে প্রশিক্ষণ অধিবেশন পরিচালনা করেন সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ অধ্যাপক এবং সরকারি ও বিশ্ববিদ্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়। এর আগে চারশত কর্মকর্তাকে এই ধরণের প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলে জানা যায়।
 
আইকিউএসির পরিচালক প্রফেসর দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার  বলেন, শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয় বিশ্বমান অর্জনে সর্বোতভাবে চেষ্টা করে যাচ্ছে। এ-লক্ষ্যে পঠনপাঠনে উন্নতি ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারির দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আইকিউএসি বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করছে। এসব প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরে তিনি অংশগ্রহণকারীদের এখান থেকে সবকিছু গ্রহণ করে কর্মক্ষেত্রে প্রয়োগের আহ্বান জানান।
 
আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর আব্দুর রশিদ সরকারের সঞ্চালনায় এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম। এতে স্বাগত বক্তৃতা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর মো. মশিহুর রহমান।

আপনার মূল্যবান মতামত দিন: