ডা. মুরাদকে মন্ত্রীসভা থেকে সরে যাওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

সময় ট্রিবিউন | ৭ ডিসেম্বর ২০২১, ০৮:৩৬

ছবিঃ সংগৃহীত

সম্প্রতি বিভিন্ন ইস্যুতে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার কেন্দ্রে পরিণত হয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। বিতর্ক যেনো তার পিছুই ছাড়ছে না। এমন অবস্থায় গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি কল রেকর্ডের জেরে আবারও তিনি সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন। ঢাকাই চলচ্চিত্রের এক নায়িকার সাথে সে কথোপোকথনে বেশ কিছু অশালীন ও অশ্রাব্য মন্তব্য করেছেন তিনি।

এছাড়াও তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের আরেকটি ভিডিও তে দেখা যায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপুর্ণ বক্তব্য দিয়েছেন। ভাইরাল হওয়া ভিডিওতে প্রতিমন্ত্রী মুরাদকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া এবং শামসুন নাহার হলের ছাত্রলীগ নেত্রীদের সম্পর্কে বলতে শোনা যায়, 'তারা শিষ্টাচারের সংজ্ঞাটা আমাদের শেখাতে চাচ্ছে। তসলিমা নাসরিনের মতো অনেক তসলিমা নাসরিন বাংলাদেশ আছে, দুঃখ লাগে কোনটা জানেন? এরা আবার জয় বাংলার কথা বলে। এরা ছাত্রলীগ করছে নাকি, এরা আবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ছে, এরা নাকি আবার নেত্রী ছিল কোনো কোনো হলে৷ কিন্তু রাতের বেলা এরা নিজেদের হলে থাকতেন না, ঘুমাতেন হোটেলে হোটেলে৷ কারণ ফাইভ স্টার হোটেলে থাকার মজা, আর রোকেয়া হল শামসুন নাহার হলে থাকাটা কি এক কথা? আমি এর চেয়ে বেশি বললে মিছিল শুরু হয়ে যেতে পারে। আমি আর বেশি কিছু বলব না।'

নারী বিদ্বেষী মন্তব্যকারী, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের শাস্তির দাবি জানিয়েছে ছাত্রলীগের নেত্রীরা। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরধী রাজু ভাস্কর্যে ডা. মুরাদ হাসানের কুশ পুত্তলিকা দাহ করেছে কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা।

এমন অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সন্ধায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রীসভা থেকে সরে যেতে বলেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক শীর্ষ কর্মকর্তা সময় ট্রিবিউনকে কে বলেন, "সন্ধ্যায় প্রতিমন্ত্রীকে মন্ত্রিসভা থেকে সরে যেতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।"

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও মুরাদকে অবিলম্বে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন। অন্যথায় উপযুক্ত সময়ে মুরাদকে যোগ্য জবাব দেওয়া হবে বলে হুমকি দেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া প্রতিমন্ত্রীর “বিকৃত, অশালীন, বর্ণবাদী ও নারীবিরোধী” মন্তব্যের বিরুদ্ধে তীব্র ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করেন ফখরুল।


আপনার মূল্যবান মতামত দিন: