জাবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

জাবি প্রতিনিধি | ১৮ অক্টোবর ২০২১, ০৪:৩১

ছবিঃ সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। ১৭ অক্টোবর রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, "মেয়াদউত্তীর্ন হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, জাহানজ্ঞীরনগর বিশ্ববিদ্যালয় শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হল এবং সেই সাথে জাবি শাখার নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদ- প্রত্যাশীদের আগামী ১০ কার্যদিবসের মধ্যে জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হল।"

উল্লেখ্য, ২০১৬ সালের ২৭ ডিসেম্বর তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জুয়েল রানাকে সভাপতি, আবু সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এরপর ২০১৭ সালের ২৮ এপ্রিল এক বছর মেয়াদে ২১৪ জনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে।

২০১৯ সালের আগষ্টে জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল ক্যাম্পাস ত্যাগ করেন। এর পরে ২০২০ সালে জাবি ছাত্রলীগের সভাপতি জুয়েল রানাকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে ৭ হলের নেতাকর্মীরা।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো জেলা শাখার মর্যাদা পেয়ে থাকে। সে অনুসারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে জেলা শাখার সমতুল্য বলে গণ্য করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: