বিএনপির সংবাদ সম্মেলন আজ

সময় ট্রিবিউন | ১৭ অক্টোবর ২০২১, ১৯:২৯

বিএনপির দলীয় পতাকা

দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরতে আজ সংবাদ সম্মেলন করছে বিএনপি। নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের অবস্থান তুলে ধরে বক্তৃতা করবেন বলে বিএনপির দপ্তর থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

কুমিল্লা, ফেনী ও চাঁদপুরের ঘটনার পর দলের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের দায়িত্বশীল সকল নেতাদের নিজ নিজ এলাকায় অবস্থান করে হিন্দুসহ সব সম্প্রদায়ের মানুষের পাশে থাকতে বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে সারা দেশে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, "আমাদের দৃঢ় বন্ধন আমরা বজায় রাখব। এই সরকারের উসকানির মুখে আমরা কেউ কোনো প্রতিক্রিয়া দেখাব না। কারণ আমাদের ইতিহাস-ঐতিহ্য হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির। আমাদের দলের পক্ষ থেকে বলা হয়েছে, বাংলাদেশের সব সম্প্রদায় আমাদের অতীত ঐতিহ্য অনুযায়ী বন্ধুত্বের বন্ধনীর মধ্য দিয়ে যে কোনো উসকানি রুখব"।

শুক্রবার নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ব্যবসাপ্রতিষ্ঠান, মন্দির ও বাড়িতে হামলা-ভাঙচুর ও আক্রমণের ঘটনা ঘটেছে বলে ভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু। নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীতে অবস্থান করা এই বিএনপি নেতা বলেন, প্রশাসনের উচিত, সেখানকার হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে কথা বলে ফুটেজ দেখে দোষীদের খুঁজে বের করা। এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবিও করছি।


আপনার মূল্যবান মতামত দিন: