বিএনপির-জামায়াতের ষষ্ঠ দফা অবরোধ শুরু

সময় ট্রিবিউন | ২২ নভেম্বর ২০২৩, ০৯:০৯

ফাইল ছবি

ফের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হলো। বিএনপি ও যুগপৎ আন্দোলনে থাকা সমমনা দলগুলো এ কর্মসূচি পালন করবে। আজ বুধবার (২২ নভেম্বর) ভোর ৬টা থেকে ষষ্ঠ দফার এ অবরোধ চলবে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত।

ঘোষণা অনুযায়ী সড়ক-রেল-নৌ ও রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করবে দলগুলোর নেতাকর্মীরা। তবে সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ওষুধ পরিবহন এ অবরোধের আওতামুক্ত থাকবে।

এর আগে, হামলা ও সংঘর্ষের মধ্যে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি-জামায়াতসহ সমমনা কয়েকটি দল। এরপর পুলিশ হত্যা ও নাশকতার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতাকেই গ্রেপ্তার করা হয়।

পরে ৩১ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত পাঁচ দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি পালন করে তারা। সবশেষ মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার হরতাল পালন করে বিএনপি এবং যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো।

এরই মধ্যে সোমবার (২০ নভেম্বর) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একদিন বিরতি দিয়ে ফের টানা ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দেন।

আলাদা বিবৃতিতে জামায়াত, গণতন্ত্র মঞ্চ, এনপিপিসহ যুগপৎ ধারায় আন্দোলনরত ১২ দলীয় জোট, এলডিপি, নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, ড. রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টি ও বাংলাদেশ লেবার পার্টিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল অবরোধ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: