বিদেশিরা বিএনপিকে সায় দেয়নি: সালমান এফ রহমান

সময় ট্রিবিউন ডেস্ক | ২৬ জুলাই ২০২৩, ০০:২২

সংগৃহীত
প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, বিএনপির নেতারা ভেবেছিলেন বিদেশিরা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে হটিয়ে তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। তাই তারা কিছুদিন বিদেশিদের পেছনে ঘুরেছে। এ ছাড়া তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে তারা বিদেশিদের কাছ থেকে কোনো সায় পায়নি বলেও জানান তিনি। 
 
স্থানীয় সময় গত সোমবার (২৪ জুলাই) রাতে ইতালিতে বসবাসরত দোহার-নবাবগঞ্জপ্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে উপদেষ্টা এসব কথা বলেন। 
 
তিনি বলেন, দেশে একটা পক্ষ আছে, যারা বাংলাদেশকে বিশ্বাস করতে চায় না। তারা চায় বাংলাদেশ আবারও পাকিস্তানের মতো হয়ে যাক, এমন মন্তব্য করে সালমান এফ রহমান বলেন, বিএনপি বিভিন্ন উছিলায় ভোটে আসতে চায় না। তাদের দাবি মেনে না নিলে তারা নাকি দেশে ভোট হতে দেবে না। আমি তাদের উদ্দেশে বলছি- এটা সম্ভব নয়। শেখ হাসিনার অধীনেই সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন হবে।
 
২০০৯ সালে নির্বাচনী ইশতেহারে যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলা হয়েছিল- সেটি নিয়ে অনেকেই হাসাহাসি করেছিল উল্লেখ করে সালমান এফ রহমান এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার আজ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে।
 
ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ন্যায় ও নিষ্ঠার সঙ্গে কঠোর পরিশ্রম করে কাজ করছে, ইতালি সরকারপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এমন মন্তব্য করলে প্রধানমন্ত্রী বাংলাদেশে ইতালিয়ান ভাষা শিক্ষা ইনস্টিটিউট গড়ে তোলার আহ্বান জানান, যাতে বাংলাদেশিরা ইতালি ভাষা শিখে সে দেশে আসতে পারেন বলে এমন তথ্য জানিয়েছেন উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।
 
উপদেষ্টা সালমান এফ রহমান আরও বলেন, বর্তমান সরকার নতুন নতুন বিমান কিনছে। আশা করা হচ্ছে রোম-ঢাকা সরাসরি ফ্লাইট চালু হবে।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: