প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকির’ প্রতিবাদে জবি ছাত্রলীগের বিক্ষোভ

সময় ট্রিবিউন ডেস্ক | ২৩ মে ২০২৩, ০০:৩০

সংগৃহীত
রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে প্রতিবাদে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।
 
আজ সোমবার (২২ মে) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলটি বের করেন। মিছিলটি ঢাকা জর্জ কোট, রায়সাহেব বাজার, ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, বাহাদুরশাহ পার্ক ও বাংলা বাজার হয়ে ক্যাম্পাসে এসে শেষ হয়। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন প্রতিবাদী স্লোগান দেন। তাদের কণ্ঠে ভেসে আসে ‘বিএনপির কালো হাত, ভেঙে দাও, গুড়িয়ে দাও’।
 
বিক্ষোভ মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনসহ প্রায় তিনশতাধিক ছাত্রলীগের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
 
 
মিছিল শেষে সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, বিএনপি সবসময় হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বিশ্বাস করে। বাংলাদেশের জনগণের প্রতি তাদের নূন্যতম আস্থা নেই। বিএনপি হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে পিছনের দরজা দিয়ে বিদেশি দূতাবাসের পা চেটে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে।
 
তিনি আরও বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। এই হুমকির মাধ্যমে বিএনপি আবারও প্রমাণ করলো তারা হত্যার রাজনীতি বিশ্বাস করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের ষড়যন্ত্রের সঙ্গে জিয়াউর রহমান জড়িত ছিল। খুনি জিয়ার প্রত্যক্ষ মদদে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড ঘটেছে। ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকার শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালায়। চার দলীয় জোট সরকার ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগ, ছাত্রলীগের অগণিত নেতা-কর্মী তাদের হত্যাকাণ্ডের স্বীকার হয়।
 
 
এর আগে গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় এক জনসভায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, আর ২৭ দফা, ১০ দফা নাই। এক দফা; শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করতে যা যা করার দরকার, আমরা তা করব ইনশাল্লাহ।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: