সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সহযোগিতায় তুরাগ নদের পাশে ক্লাব : মির্জা ফখরুল

সময় ট্রিবিউন | ৫ মে ২০২৩, ২২:৫৭

ছবিঃ সংগৃহীত

তুরাগ নদের পাশে সরকারের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সহযোগিতায় এবং সমর্থনে, আশ্রয়-প্রশয়ে বিভিন্ন ক্লাব গড়ে উঠেছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, একেবারে নদীর ওপরে গড়ে উঠেছে। নদী ভরাট করে হয়েছে। বাড়ি-ঘর তৈরি হচ্ছে, নদী দখল করা হচ্ছে।

অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ মে) বেলা ১১টায় ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট হল রুম মিলনায়তনে জলবায়ু পরিবর্তন বিষয়ক ও বাংলাদেশ নদী শাসন বিষয়ে সেমিনারে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন সাবেক প্রধানমন্ত্রী ও উপ-রাষ্ট্রপতি এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসনা জসিম উদদীন মওদুদ।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন। এ ছাড়াও আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, সাবেক সংসদ সদস্য ও বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন। বিশেষজ্ঞ আলোচক হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক এ কে এম এনামুল হক পিএইচডি, জাকির হোসেন খান, ড. শেখ ফরিদুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, জাতীয় নির্বাহী কমিটির জলবায়ু বিষয়ক সহ-সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান বাবুল, নোয়াখালী জেলা বিএনপির সদস্য মোহাম্মদ গোলাম মোমিত ফয়সাল প্রমূখ।

সেমিনারে বক্তারা জলবায়ু পরিবর্তনের প্রভাব কাটিয়ে উঠতে কার্যকর নীতি ও পরিকল্পনার ওপর জোর দিয়েছেন। পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।


আপনার মূল্যবান মতামত দিন: