'একসময়ের ফকিরের দেশ আজ বিশ্বে রোল মডেল'

সময় ট্রিবিউন ডেস্ক: | ২৭ মার্চ ২০২৩, ১০:৩৭

সংগৃহীত ছবি

একসময় বাংলাদেশকে বলা হতো ফকিরের দেশ। সেই বাংলাদেশকে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে রোল মডেল পরিণত করেছেন। দুর্ভিক্ষ কবলিত দেশকে উদ্ধার করে অসম্ভবকে সম্ভব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৬ মার্চ) বিকেলে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভিক্ষুক ও ক্যান্সারসহ জটিল রোগে আক্রান্তদের মধ্যে অটোরিকশা ও চেক বিতরণ অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রী বলেন, জাতির পিতার জন্ম না হলে আমরা বিশ্বের দরবারে পরিচিতি লাভ করতাম না। স্বাধীনতাবিরোধীরা তাকে হত্যা করে স্বাধীনতা ভুলণ্ঠিত করতে চেয়েছিল কিন্তু তাদের সে ষড়যন্ত্র সফল হয়নি।

নুরুজ্জামান আহমেদ বলেন, বয়স্ক ভাতা, সামাজিক নিরাপত্তা ভাতাসহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ৫৪ প্রকার ভাতা প্রদান করছে সরকার। আর যারা ভিক্ষা করে খায় তাদের রিকশা প্রদান করছে সরকার। ভিক্ষাবৃত্তি থেকে বেরিয়ে আসতে বর্তমান সরকার এ কার্যক্রম হাতে নিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মন্ডল। এসময় বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, সাপ্টিবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুর সোহরাব প্রমুখ।


আপনার মূল্যবান মতামত দিন: