সংবিধান পরিবর্তন বা সংশোধন অসম্ভব: ওবায়দুল কাদের

সময় ট্রিবিউন ডেস্ক: | ১৭ মার্চ ২০২৩, ১৯:৫৬

সংগৃহীত ছবি

সংবিধানের বিধি-বিধান করার কোনো প্রয়োজন নেই, যা আছে আমরা তা নিয়ে নির্বাচন করতে চাই। সংবিধানের কোনো সংশোধন কোনো পরিবর্তন কিছুতেই সম্ভব নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১৭ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের, বিএনপি সরকার অতীতে সংবিধানকে কাটাছেড়া করেছে, কলমের খোঁচায় সংবিধানকে ক্ষত-বিক্ষত করেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারাই সংবিধানের ওপর আঘাত এনেছে, সংবিধানকে কলঙ্কিত করেছে। ‘আমরা বাংলাদেশের পবিত্র সংবিধানকে অক্ষত রেখে সংবিধানের আলোকে আমরা আগামী নির্বাচন করতে চাই’।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দুটি লক্ষ‌্য ছিলো। একটি হলো স্বাধীনতা আর একটি হলো মুক্তি। স্বাধীনতার আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জন করেছি। কিন্তু এখন আমাদের মুক্তির সংগ্রাম চলছে। ‘এই মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন‌্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে অন্তরায় সৃষ্টিকারী সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদের বিষবিক্ষকে সম্পূর্ণভাবে আমরা উপড়ে দেবো।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়। এ সময় আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: