অসহায় মানুষের জন্য কোরবানির ব্যাবস্থা করলেন আওয়ামী লীগ নেতা রনি

আফ্রিদি আহাম্মেদ, মানিকগঞ্জ প্রতিনিধি | ৯ জুলাই ২০২২, ০৯:২৯

সংগৃহীত

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশিত পথে সমাজের সুবিধা বঞ্চিতদের পাশে দাড়ানোর প্রত্যয়ে আরিচা নদী বন্দর ও তৎসংলগ্ন এলাকার অসহায় দরিদ্র মানুষের জন্য নিজ খরচে এবার দ্বিতীয় বারের মতো ১ টি গরু কিনে কোরবানির ব্যবস্থা করে দিলেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী ফাহিম রহমান খান রনি।

এর আগেও তিনি এ কার্যক্রম করে এলাকায় বেশ সুনাম অর্জন করেছিলেন ।

শুক্রবার ( ৮ জুলাই) দুপুরে জেলা আওয়ামী লীগ সদস্য রনির পক্ষে আরিচা গরুর হাট থেকে ১লক্ষ টাকায় গরুটি কিনে আরিচা বন্দরে নিয়ে আসেন স্থানীয় প্রবীণ আওয়ামী লীগ নেতা আবু আহাদ ও শিবালয় উপজেলা ছাত্রলীগ সভাপতি আউয়াল।গরুটি দেখার জন্য স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আরিচা বন্দরের ২ নং ঘাটে রক্ষিত কোরবানির গরুটি দেখতে ভীর করেন। 

আলাল মিয়া নামক এক ব্যক্তি বলেন , এটা নতুন কিছু নয় তিনি সবসময় অসহায় মানুষের পাশে থাকেন । তবে এর আগেও তিনি এই কার্যক্রম করে এলাকায় বেশ সুনাম অর্জন করেছিলেন ।

এ বিষয়ে আঃলীগ নেতা আবু আহাদ বলেন; অত্র অঞ্চলের গরীব দুঃখী খেটে খাওয়া মানুষের যেকোনো প্রয়োজনে সর্বদাই পাশে থাকেন তরুণ আওয়ামী নেতা রনি ভাই। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এলাকাবাসীর জন্য কোরবানির ব্যবস্থা করে দিয়েছেন ও দলীয় প্রবীণ নেতৃবৃন্দদের সুষ্ঠু বন্টন ব্যবস্থার দায়িত্ব দিয়েছেন।

উক্ত কোরবানির গরুটি যথাক্রমে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ), হযরত ইব্রাহীম (আঃ), হযরত ইসমাঈল (আঃ), জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি এই সাত নামে কোরবানি করা হবে।

এছাড়া পারিবারিক ভাবে প্রতিবারের ন্যায় এবারও রনিদের গ্রামের বাড়িতে আরও ৪ টি গরু কোরবানি হচ্ছে বলে জানা গেছে। 

 

 

 

 


আপনার মূল্যবান মতামত দিন: