খুব অল্প সময়েই বিএনপিকে হারিকেন দিয়ে খুঁজতে হবে : হানিফ

পাবনা প্রতিনিধি | ৪ জুন ২০২২, ০২:০২

সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুবুল আলম হানিফ বলেনছেন, বর্তমান সরকারের আমলে গত ১৪ বছরে যা উন্নয়ন হয়েছে, একাত্তরের পর থেকে সাধারন মানুষ সে উন্নয়ন কখনো চোখে দেখেনি। আর জামায়ত-বিএনপি এখনও এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে,  তাহলে খুব অল্প সময়েই বিএনপির মত দলকে হারিকেন দিয়ে খুঁজতে হবে। 

শুক্রবার (০৩ জুন) পাবনার ঈশ^রদীতে অবস্থিত বাংলাদেশ সুগারক্রপ গবেষনা ইনিস্টিটিউট মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, ঈশ্বরদীতে লিচু প্রসেসিং সেন্টার ও লিচু গবেষণাগার নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈশ্বরদী ইপিজেড ও রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র সহ কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য ঈশ্বরদী বিমানবন্দর চালু করা অত্যন্ত জরুরী। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। তিনি বলেছেন বিমানবন্দরটি সেনাবাহিনীর আওতাধীন রয়েছে, তিনি সেনা প্রধানের সাথে যোগাযোগের জন্য পরামর্শ দিয়েছেন। আগামী বছর থেকে নামমাত্র স্বল্প ঋণ সুবিধা দিয়ে কৃষকদের ঋণ প্রদান করা হবে বলেও তিনি জানান।

হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ২০০৮ সালে জনগণের ভোটে ক্ষমতায় এসেই দেশের উন্নয়নের যাত্রা শুরু  করেছিলেন। এখন ২০২২ সাল। মাত্র ১৪ বছরে যে অগ্রগতি হয়েছে ৭৫ সালের পর থেকে ৩০ বছরের মধ্যে এর সিকি ভাগও উন্নতি হয়নি। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২৮৬০ ডলার, যা পূর্বে ছিলো ৬০০ ডলার মাত্র। বহির্বিশ্বে গেলে সেখানকার লোকজন বলেন, তোমাদের কি ম্যাজিক রয়েছে যে তোমরা উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছো। তখন আমরা বলি, আমাদের ম্যাজিক শেখ হাসিনা। তিনিই বাংলাদেশের ম্যাজিক, তাঁর কারণেই দেশ উন্নয়নে পথে এগিয়ে চলেছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে বলে নেতাকর্মীদের আহবান জানান।

পাবনার-৪ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি সিদ্দিকুর রহমান ময়েজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্রের মহাপরিচালক ড. শাহজাহান কবির, বিএসআরআই মহাপরিচালক ড. আমজাদ হোসেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম, ডাল গবেষনা কেন্দ্রের পরিচালক ড. মহি উদ্দিন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও কুষ্টিয়া-৪ আসনের এমপি ব্যারিস্টার সেলিম আক্তার জর্জ, পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র শরীফ প্রধান, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম, ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সদস্য পরিচালক মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সাধারণ সম্পাদক আবুল হাসেম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বৈজ্ঞানিক কর্মকর্তা কুয়াশা মাহমুদ ও উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার ।

 



আপনার মূল্যবান মতামত দিন: