পদ্মা সেতুতে ধাক্কা মানে মানুষের হৃদয়ে আঘাত: নৌ প্রতিমন্ত্রী

সময় ট্রিবিউন | ১৩ আগষ্ট ২০২১, ২২:০০

ছবি: সংগৃহীত

পদ্মা সেতুর কোনো জায়গায় আঘাত হলে বাংলাদেশের মানুষের হৃদয়ে আঘাত হয় বলে জানিয়েছে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাট, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট ও শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাট শুক্রবার (১৩ আগস্ট) পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সেতুতে হালকা ধাক্কা লাগলেও আমরা এটাকে হালকাভাবে দেখছি না। আমরা এতে বিব্রত হচ্ছি।

পদ্মা সেতুর পিয়ারে ফেরির আঘাতের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, দায়িত্বে উদাসীনতার কারণগুলো খতিয়ে দেখা হচ্ছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব‍্যবস্থা নেয়া হবে।

খালিদ মাহমুদ জানান, পদ্মা সেতুর পিলারের সঙ্গে আঘাতের ঘটনা যেন বারবার না ঘটে, সে বিষয়ে করণীয় নিয়ে উচ্চ পর্যায়ে একটি সভা হবে আজ।

এর আগে, প্রবল স্রোতের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে আরারও পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে কে-টাইপ কাকলি নামে একটি ফেরি ধাক্কা দেয়। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া আসার পথে শুক্রবার (১৩ আগস্ট) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

গত ২৩ জুলাই সকাল ১০টার দিকে পদ্মা সেতুর ৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায় রো রো ফেরি শাহ জালাল। এতে ২০ জন যাত্রী আহত হন। ফেরিটি মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে রওনা দিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে যাচ্ছিল।

এর আগেও গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে আঘাত করে ফেরি।


আপনার মূল্যবান মতামত দিন: