পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আবারও ফেরির ধাক্কা

সময় ট্রিবিউন | ১৩ আগষ্ট ২০২১, ১৭:৫০

পদ্মা সেতু-ফাইল ছবি

পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে কাকলি নামে ছোট একটি ফেরি ধাক্কা দিয়েছে। সকাল ৮টার দিকে মাদারীপুরের বাংলাবাজার থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া যাওয়ার পথে এঘটনা ঘটে। তবে, সেতুর পিলারে এবার ফেরির ধাক্কায় কেউ আহত হয়নি।

ফেরি কাকলির চালক মো. বাদল হোসেন এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, ফেরিটি পদ্মা সেতুর ১১-১২ পিলারের মধ্য দিয়ে আসার কথা। কিন্তু নদীর প্রচণ্ড স্রোত ও বাতাসের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরির একপাশে ফাটল ধরে।

তিনি আরও বলেন, তবে ফাটল পানির স্তরের ওপরে থাকায় ফেরিতে পানিও ওঠেনি। পদ্মা সেতুর পিলারেরও কোনো ক্ষতি হয়নি। ধাক্কা লাগার পর ফেরিটি নিয়ে নিরাপদে শিমুলিয়া ঘাটে আসতে পেরেছি। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

চালক বাদল হোসেন বলেন, ফেরিটির কারিগরি সমস্যা ছিল। যে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সম্প্রতি জানানো হলেও ব্যবস্থা নেইনি বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাট কর্তৃপক্ষ।

সবশেষ ২১ দিনের মধ্যে পদ্মাসেতুর পিলারে তিনবার ফেরির ধাক্কা লাগার ঘটনা ঘটলো। এরমধ্যে ১০ নম্বর পিলারের সঙ্গেই দু'বার ফেরির সংঘর্ষের ঘটনা ঘটলো।

গেল ৯ আগস্ট সন্ধ্যায় পদ্মা সেতুর ওই পিলারেই ধাক্কা দেয় ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। সেদিন ১০ থেকে ১২ জন যাত্রী আহত হয়েছিল।

এছাড়া দুর্ঘটনায় ফেরিতে থাকা বেশ কয়েকটি যানবাহন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনার ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর এর ভারপ্রাপ্ত মাস্টার কর্মকর্তা ও ইনল্যান্ড মাস্টার অফিসার মো. দেলোয়ারুল ইসলাম এবং হুইল সুকানী মো. আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করে বিআইডব্লিউটিএ।

এরও আগে, গেল ২৩ জুলাই নির্মাণাধীন পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারে শাহজালাল নামের একটি রো রো ফেরি ধাক্কা দেয়। এতে ফেরিতে থাকা অন্তত ২০ যাত্রী আহত হয়। ঘটনার পরপরই ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে বরখাস্ত করে বিআইডব্লিউটিএ।



আপনার মূল্যবান মতামত দিন: