শিক্ষা ব্যবস্থা ধ্বংসের পথে: ডা. জাফরুল্লাহ

সময় ট্রিবিউন | ২ আগষ্ট ২০২১, ০১:৪৬

ছবিঃ সংগৃহীত

রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতাল মিলনায়তনে করোনা মোকাবিলা, শ্রমিকদের হয়রানি, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ সার্বিক পরিস্থিতি নিয়ে এক নাগরিক সম্মেলনের আয়োজন করে গণস্বাস্থ্য কেন্দ্র। আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে পড়ছে। একটি জাতিকে ধ্বংস করতে হলে তার শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস করলেই হবে। সে পথেই আমরা চলে গেছি।

ডা. জাফরুল্লাহ আরো বলেন, দেশে স্বাস্থ্য ব্যবস্থা করোনা নিয়ে ভুল নীতি গ্রহণ করায় করোনায় সাফল্য আসছে না। অক্সিজেন সংকটের বিষয়ে দেড় বছর আগে বলেও কোনো লাভ হয়নি। বর্তমান যে সংকট সৃষ্টি হচ্ছে তার জন্য সবাইকে ঢাকায় এনে চিকিৎসা দেওয়া সম্ভব না। সংকট নিরসনে সরকারকে ৬৪টি জেলাতেই অক্সিজেন উৎপাদন কেন্দ্র বসানোর দাবি জানায়। অন্যথায় এই অভাব দূর হবে না।গার্মেন্ট খাতের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে মালিকদের নিজস্বভাবে টিকা কেনার বিষয়ে কথা বলা যেত কিন্তু তা করা হচ্ছে না বলে তিনি মন্তব্য করেন।

সম্মেলনে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, সরকারকে বলবো দ্রুত সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে প্রতিটিতে টিকা কেন্দ্র বসাতে হবে। যাতে সহজেই সবাই টিকা নিতে পারে। অন্যথায় এই দেশকে বাঁচানো যাবে না।  


আপনার মূল্যবান মতামত দিন: