নারায়ণগঞ্জে অভিযান: পুলিশকে হুমকি দিল জঙ্গিরা

সময় ট্রিবিউন | ১২ জুলাই ২০২১, ০৯:১১

ছবি : সময় ট্রিবিউন

নারায়ণগঞ্জের একটি মসজিদের এক মুয়াজ্জিনকে গ্রেপ্তারের পর তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজার উপজেলার একটি বাড়ি থেকে তিনটি বোমা উদ্ধার করেছে পুলিশ।

রোববার রাত ১২টার দিকে ওই বাড়িতে অভিযান শেষে জঙ্গি আস্তানা সন্দেহে বন্দর থানার আরেকটি বাড়ি ঘেরাও করার কথা জানানো হয়েছে। সেখানেও অভিযান চালানো শুরু হয়েছে বলে জ্পানিয়েছেন লিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান জানিয়েছেন।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) প্রধান আসাদুজ্জামান বলেন, এখানে আমরা তিনটি বোমা নিষ্ক্রিয় করেছি। জঙ্গিরা ইতোমধ্যে পোস্টের মাধ্যমে হুমকি দিয়েছে। আপনাদের তাই আমরা সতর্ক করতে চাই। এই হুমকি আমলে নিয়ে আমরা কাজ করছি।

রোববার রাত ১২ টায় নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই বাড়িটিরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির অভিযান সমাপ্ত করে তিনি এ তথ্য জানান।

এরআগে অভিযানে একে একে তিনটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়।

তিনি আরো জানান, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বোমা উদ্ধার ও বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়। ওই ঘটনা তদন্তে মোটরসাইকেল সহ আব্দুল্লাহ আল মামুনকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই বোমা আড়াইহাজারে এই আস্তানায় তৈরি করা হয়।

নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় একটি মাদ্রাসার পাশে এই বাড়িই সেটি। মামুন জঙ্গি গ্রুপের সাথে জড়িত। সে জঙ্গি গোষ্ঠীর সামরিক গ্রপের সদস্য। এদের এমন সামরিক সদস্যের সংখ্যা খুবই লিমিটেড হয়। তারা সাধারণত কোন হামলা সংগঠিত করতে তার পরিকল্পনা করে থাকে।

ডিআইজি জানান, মামুন নব্য জেএমবির সদস্য। তারা বিভিন্ন পয়েন্টে হামলার জন্য বোমা তৈরি করছিল। তার দেয়া তথ্যের ভিত্তিতেই তাৎক্ষনিকভাবে এখানে অভিযান পরিচালনা করা হয়। পরে এখানে আরেকজনকে আমরা ধরি, তার তথ্যে বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় আরো একটি বাসা ঘিরে রাখা হয়েছে।

তিনি জানান, বোমাগুলো ছিল শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস)। সেগুলো খুব শক্তিশালী। দুটি বোমার শব্দে পুরো এলাকা কম্পিত হয়। আরেকটি একটু কম শক্তিশালী। এসব বোমা এই কারখানার মামুন নিজেই তৈরী করতো।



আপনার মূল্যবান মতামত দিন: