লকডাউন উপেক্ষা করে বিয়ে ! বন্ধ হলো অনুষ্ঠান, বিয়ে বাড়ির খাবার পেল এতিম- দুস্থরা

সময় ট্রিবিউন | ৩ জুলাই ২০২১, ০১:৪৯

ছবি : সময় ট্রিবিউন

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে বিয়ের আয়োজন করায় মধ্যাহ্নভোজ অনুষ্ঠান বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অনুষ্ঠানের ৪শ লোকের জন্য রান্না করা খাবার স্থানীয় দুস্থ পরিবার ও এতিমখানার শিশুদের মাঝে বিতরণ করা হয়েছে।

শুক্রবার বেলা ১২টায় পাটাভোগ ইউনিয়নের জশুরগাও গ্রামে নিমাইপারা এ ঘটনা ঘটেছে।

পাটাভোট ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক মেম্বার নজরুল ইসলামের ভাই মো. বাবু ও মো. শফিকুল ইসলামের মেয়ে বাধন আক্তারের সাথে বিবাহকে কেন্দ্র করে এ অনুষ্ঠান হচ্ছিল। তাদের দুইজনের বাড়ি একই গ্রামে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণব কুমার ঘোষ জানান, ৪০০ মানুষকে দাওয়াত দিয়ে বিয়ের আয়োজন করা হয়েছিল। যা বন্ধ করে দেওয়া হয়েছে। যেহেতু বিয়েটি পূর্ব প্রস্তুতিমূলক এবং সবদিক বিবেচনা করে শুধু ছেলে পক্ষ এসে মেয়েকে নিয়ে চলে যাবে এমন সুযোগ দিয়ে বিয়ে সম্পন্ন করতে বলা হয়েছে।

তিনি আরো জানান, যেহেতু আমি নিজে গিয়েছি ঘটনাস্থলে বাবুর্চিকে পেয়েছি এবং বাবুর্চিকে বলা হয়েছে তিনি লকডাউনের সময় আর কোথাও যেন কনো অনুষ্ঠানে রান্না না করে। আমি ওই ঘটনাস্থলে বিয়ের অনুষ্ঠানে দেখেছি কনে পক্ষ তাদের প্যান্ডেল নিজেরাই খুলে ফেলেছে। বিয়ে বাড়ির খাবার আয়োজন রান্না করা হয়ে গিয়েছিল তাই খাবারগুলো যাতে নষ্ট না হয় আশেপাশে গরীব দুস্থদের মধ্যে বণ্টন করে দেওয়ার কথা বলা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: