আইসিটি প্রতিমন্ত্রী পলকের অপসারণ ও সেন্টুর মুক্তির দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন

সময় ট্রিবিউন | ১ জুলাই ২০২১, ০০:৩৯

ছবি : সময় ট্রিবিউন

অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান মোস্তাফিজুর রহমান সেন্টুকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদ, নিঃশর্ত মুক্তি এবং গ্রেফতারের মদদদাতা তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের অপসারণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

আজ বুধবার (৩০ জুন) বিকাল চারটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুনের সঞ্চালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। আরোও বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আশরাফ উদ্দিন স্বাধীন, সহ-সম্পাদক নাইমুল ইসলাম নাইমসহ প্রমুখ নেতৃবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুন বলেন, "বীর মুক্তিযোদ্ধা পরিবারদের অধিকার আদায়ের আন্দোলন ও সংগ্রামের পাশাপাশি সমাজ ও রাষ্ট্রের সকল অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করাই বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ এর প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য। এর ধারাবাহিকতায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান মোস্তাফিজুর রহমান সেন্টু সিংড়া উপজেলায় বিভিন্ন নিয়োগের ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন। নাটোরের সিংড়া উপজেলার পুন্ডুরী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মারফত আলীর ছেলে মিঠুর স্ত্রী পুন্ডুরী দাখিল মাদ্রাসায় একটা চাকুরীর জন্য আবেদন করেন। যোগ্যতা থাকা সত্ত্বেও পাঁচ লক্ষ টাকা ঘুষ দিতে না পারায় তার চাকুরীটা হয়নি। এর আগে বীর মুক্তিযোদ্ধার সন্তান মিঠু পুন্ডুরী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী পদে চাকুরির জন্য আবেদন করেছিলেন। সেখানেও যোগ্যতা থাকা সত্ত্বেও ঘুষ দিতে না পারার কারণে তার চাকুরী হয়নি। এভাবে চাকুরী বঞ্চিত হওয়ার কারণে অবশেষে হতাশ হয়ে বীর মুক্তিযোদ্ধার সন্তান মিঠু জাতির বিবেক সাংবাদিকদের নিকট এসব অনিয়ম ও দুর্নীতির বিষয়গুলো তুলে ধরেছিলেন। এসব অনিয়ম ও দুর্নীতির ঘটনা জানার পর বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান মোস্তাফিজুর রহমান সেন্টু সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সেসব দুর্নীতি ও অনিয়মের চিত্র প্রকাশ করেন। যেকোনো অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদের পাশাপাশি সমগ্র দেশে বীর মুক্তিযোদ্ধা পরিবারদের পাশে দাঁড়ানো বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ এর নীতি ও আদর্শ। কোন অন্যায় ও দুর্নীতির কাছে মাথা নত করবে না বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। নাটোরের সিংড়া উপজেলায় কতোটা দুর্নীতি ও অনিয়মে জর্জরিত তার উদাহরণ হচ্ছে ঘুষ না দিতে পারায় মিঠুর চাকুরী না পাওয়া। অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান মোস্তাফিজুর রহমান সেন্টুকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে।

দুর্নীতিবাজদের অপকর্ম ঢাকার জন্যই সেন্টুকে গ্রেফতার করে তার কণ্ঠ রোধ করার চেষ্টা চলছে। মোস্তাফিজুর রহমান সেন্টুকে অবিলম্বে মুক্তি দিতে হবে। অন্যথায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ আরোও কঠোর কর্মসূচী পালন করবে।"

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, "মোস্তাফিজুর রহমান সেন্টুর বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর নামে ফেসবুক আইডি খোলার যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। সুনির্দিষ্টভাবে মাননীয় প্রধানমন্ত্রীর নামে কোন আইডি খুলে অপব্যবহার করা হয়নি। ডেইলি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামে একটি পেজে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিটি উন্নয়নমূলক কর্মকাণ্ড ধারাবাহিকভাবে প্রচার করা হতো যা একজন আওয়ামী পরিবারের সদস্যের অন্যতম কাজ। এই পেজে সরকার বিরোধী কোন পোস্ট নেই। এই পেজের প্রতিটি পোস্টে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তৃণমূলে পৌঁছানোর উদ্দেশ্যেই করা হয়েছিল। কোন অসৎ উদ্দেশ্যে থাকলে পেজে অবশ্যই সরকার বিরোধী লেখা থাকতো। কিন্তু আমরা সেই পেজে কোন সরকার বিরোধী লেখা খুঁজে পাইনি। বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ এর প্রতিটি নেতাকর্মী প্রতিনিয়ত স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রাজপথ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে লড়াই-সংগ্রাম অব্যাহত রেখেছে। আপনারা নিশ্চয়ই অবগত আছেন যে, ভুয়া ইউটিউব একাউন্ট, ফেসবুক আইডি, পেজ, গ্রুপ ইত্যাদি খুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত সরকার বিরোধী নানারকম অপপ্রচার ও গুজব ছড়ানো হচ্ছে। এসব অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির একজন অনলাইন একটিভিস্ট সেন্টুকে গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রকৃতপক্ষে মোস্তাফিজুর রহমান সেন্টু নাটোরে গ্রুপিং রাজনীতির শিকার হয়েছেন। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান মোস্তাফিজুর রহমান সেন্টুকে গ্রেফতার করানোর পিছনের মূল কুশীলব ও মদদদাতা জুনায়েদ আহমেদ পলকের মুখোশ খুব শীঘ্রই উন্মোচন করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। জাতির নিকট এটা স্পষ্ট হয়েছে যে, সিংড়া উপজেলায় জুনায়েদ আহমেদ পলকের দুর্নীতির ও অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করার কারণেই মোস্তাফিজুর রহমান সেন্টুকে জেলে যেতে হয়েছে। জুনায়েদ আহমেদ পলকের আত্মীয় হওয়ার কারণে একজন জামায়াত নেতার ছেলে উপজেলা ছাত্রলীগের সভাপতি হয়েছেন। আর নয় প্রতিবাদ, এবার হবে প্রতিরোধ। প্রতিটি দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এসব দুর্নীতিবাজদের বিরুদ্ধে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। দেশপ্রেমিক আইনশৃঙ্খলা বাহিনীর নিকট আহবান, অবিলম্বে বীর মুক্তিযোদ্ধার সন্তান মোস্তাফিজুর রহমান সেন্টুর বিরুদ্ধে মামলা তুলে নিয়ে তাকে মুক্তি দিতে হবে।


আপনার মূল্যবান মতামত দিন: