মাদক-সন্ত্রাস নির্মূলে কঠোর ভূমিকায় কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ

কেরানীগঞ্জ প্রতিনিধি | ১৮ জুন ২০২১, ০৮:১৯

ছবিঃ সংগৃহীত

মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার এই স্লোগান বাস্তবায়নে পুলিশকে জনবান্ধব ও জনগনের দ্বারে নেওয়ার অঙ্গিকার নিয়ে ইতোমধ্যে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু সালাম মিয়া (বিপিএম) তিনি কয়েকটি ইউনিয়নে বিট পুলিশিং সভা কার্যক্রম পরিচালনা করেছেন।

বৃহস্পতিবার উপজেলার হযরতপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু সালাম মিয়া বলেন, মুক্তিযোদ্ধা, কমিউনিটি পুলিশ, জনপ্রতিনিধি ও সাধারণ জনগনকে নিয়ে পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে জঙ্গিবাদ, চাঁদাবাজ, সন্ত্রাস ও মাদক নির্মূলে চেষ্টা চালানো হচ্ছে। পুলিশকে ভয় নয় বন্ধু হিসাবে দেখতে থানার প্রতিটি মানুষকে থানায় এসে সেবা নিতে আহব্বান জানাচ্ছি।

বিট পুলিশিং কার্যক্রম সফল করার নিমিত্তে সকল নাগরিকদের নাগরিক তথ্য ফরম পূরনের মাধ্যমে থানা পুলিশকে তথ্য দিয়ে সহায়তা এবং মাদক, ভূমিদস্যু, চাঁদাবাজ সংক্রান্ত তথ্য প্রদানে সকলকে উদ্বুদ্ধ করছেন তিনি।

অভিযানের বিষয়ে তিনি বলেন, মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে পুলিশিং সেবা মানুষের দোড়গাড়োয় পৌছানোর লক্ষ্যে কাজ করছে কেরানীগঞ্জ মডেল থানা তথা ঢাকা জেলা পুলিশ। পুলিশই জনতা, জনতাই পুলিশ এ স্লোগানকে সামনে রেখে দেশের সার্বিক শৃঙ্খলা উন্নতির লক্ষ্যে করোনা কালীন সময়ে মানুষের জীবন রক্ষায় ফন্ট লাইনার যোদ্ধা হিসেবে কাজ করে প্রশংসিত হয়েছে বাংলাদেশ পুলিশ। করোনা কালিন সময় মডেল থানার প্রায় ৫০ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছে, তবুও থেমে ছিলোনা তাদের কোন কার্যক্রম।

সামাজিক দূরত্ব নিশ্চিত করা, করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালে নেওয়া, তাদের হোম আইসোলেশন নিশ্চিত ও ভ্রাম্যমাণ আদালতে উপজেলা প্রশাসন সহায়তা দেওয়া দেওয়া ছাড়াও সন্ত্রাস, জঙ্গীবাদ, চাঁদাবাজ, শিশু ও নারী নির্যাতন, ইভটিজিং মুক্ত কেরানীগঞ্জ গড়ার প্রতিশ্রুতি দেন চৌকস এই পুলিশ কর্মকর্তা।

ওসি'র দৃঢ় সিদ্ধান্তে বদলে যাবে কেরানীগঞ্জের দৃশ্য এই আশা করছে সাধারণ জনগণ।

এই সময় সভায় উপস্থিত ছিলেন হযরতপুর ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন আয়নাল, ওয়ার্ড মেম্বার সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ মানুষ।


আপনার মূল্যবান মতামত দিন: