দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

ফায়ার সার্ভিসে মনিটরিং সেল গঠন, কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

সময় ট্রিবিউন | ৫ জানুয়ারী ২০২৪, ১৯:৫৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন : ফায়ার সার্ভিসে মনিটরিং সেল গঠন, কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতা ও অগ্নিকাণ্ডসহ যেকোনো দুর্ঘটনা মোকাবিলায় ‘সেন্ট্রাল মনিটরিং অ্যান্ড কো-অর্ডিনেশন সেল’ গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর (এফএসসিডি)। একইসঙ্গে ফায়ার স্টেশনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের গুদাম পরিদর্শক আনোয়ারুল ইসলাম বলেন, ঢাকাসহ দেশের যেকোনো প্রান্ত থেকে দুর্ঘটনার তথ্য সংগ্রহ এবং এফএসসিডির কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে সমন্বয়ের জন্য এই সেল কাজ করবে।

এফএসসিডির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিনের নির্দেশে সারা দেশের সব ফায়ার স্টেশনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করে তাদের প্রস্তুত রাখা হয়েছে।

নির্বাচনকালীন জরুরি পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেওয়া হয়েছে।

অগ্নিনির্বাপক বাহিনীর পাশাপাশি ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকদেরও প্রস্তুত থাকতে বলা হয়েছে।

গুদাম পরিদর্শক জানান, প্রয়োজনীয় সংখ্যক অ্যাম্বুলেন্সসহ সব অগ্নিনির্বাপণ ও উদ্ধার সরঞ্জাম প্রস্তুত রাখা হয়েছে।

সারা দেশে জীবন ও সম্পত্তি রক্ষার জন্য এফএসসিডির পরিষেবাগুলো ২৪ ঘণ্টা পাওয়া যাবে।

যেকোনো জরুরি পরিস্থিতিতে নিকটস্থ ফায়ার স্টেশন, বিভাগীয় নিয়ন্ত্রণকক্ষের ফোন নম্বর বা কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষের হটলাইন ১৬১৬৩-এ ফোন করার জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া সেন্ট্রাল মনিটরিং সেলের ০১৭৩০৩৩৬৬৯৯ মোবাইল নম্বরে কল করেও জরুরি সেবা পাওয়া যাবে।


আপনার মূল্যবান মতামত দিন: