সন্ত্রাস-জঙ্গিবাদ বন্ধে ইমামদের সহযোগিতা চান প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | ৩০ অক্টোবর ২০২৩, ১৪:২৫

সন্ত্রাস-জঙ্গিবাদ বন্ধে ইমামদের সহযোগিতা চান প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে যার যার ধর্ম সে সে পালন করবে, সন্ত্রাস-জঙ্গিবাদের নামে নিরীহ মানুষকে হত্যা বন্ধে তিনি ইমামদের সহযোগিতা চান। সেমাবরা (৩০ অক্টোবর) রাজধানীতে জাতীয় ইমাম সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সন্তানরা যাতে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকে জড়িয়ে না পড়ে সেদিকে সজাগ থাকার আহ্বানও জানান তিনি।

সারাদেশের কয়েক হাজার ইমাম ও ওলামাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হলো এবারের জাতীয় ইমাম সম্মেলন। রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে সম্মেলনের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।

শুরুতে মসজিদ-ই-নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আবদুর রহমান আল বুয়াইজানকে পরিচয় করিয়ে দেন প্রধানমন্ত্রী। পাশাপাশি দেশের উন্নয়ন অগ্রযাত্রায় তাদের দোয়া চান তিনি।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে দেশের আলেমগণ বক্তব্য দেন। এসময় তাদের বিভিন্ন দাবির কথা উল্লেখ করেন তারা। এরপর জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম ও বিশ্বজয়ী হাফেজদের মধ্যে পুরস্কার দেন প্রধানমন্ত্রী।

ইমাম সম্মেলনে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ইসলাম ধর্ম শিক্ষা ও চর্চায় জাতির পিতার পদাঙ্ক অণুসরণ করে সব ধরণের পদক্ষেপ নিয়েছে সরকার। নির্বিঘ্নে হজ পালন, মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি, ইমাম-মুয়াজ্জিনদের জন্য কল্যাণ ট্রাস্ট, জাকাত তহবিল ব্যবস্থাপনা আইনে করা হয়েছে। ইসলাম সহনশীল ধর্ম বলেও স্মরণ করে দেন।

প্যালেস্টাইনে নারী-শিশু হত্যা বন্ধে বিশ্ববাসীর সহযোগিতার চান বলেও জানান সরকার প্রধান।

সম্মেলন থেকে ষষ্ঠ পর্যায়ে নির্মিত সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে মুসল্লীদের সাথে কথা বলেন তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: