রাজনৈতিক বিষয়ে কিছুই করার নেই, তবুও আশায় বুক বেঁধে আছি : ইসি আনিছুর রহমান

গোলাম সারোয়ার, ব্র্র্র্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | ২৫ অক্টোবর ২০২৩, ১৫:৩২

রাজনৈতিক বিষয়ে কিছুই করার নেই, তবুও আশায় বুক বেঁধে আছি : ইসি আনিছুর রহমান

বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, রাজনৈতিক বিষয়ে কিছুই করার নেই। ভোটার এলে নির্বাচন অংশগ্রহণ মূলক হবে। দায়িত্বের বাইরে কিছুই করতে পারবো না। তবুও আমরা আশায় বুক বেঁধে আছি হয়তো সবাই নির্বাচনে আসবে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সভার আয়োজন করে জেলা প্রশাসন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা-আইসিটি) জিয়াউল হক মীর ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম।

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, আসন্ন জাতীয় নির্বাচনে সব দলের অংশগ্রহণের বিষয়ে আলোচনা করতে ২০২২ সালে আমাদের নিবন্ধিত ৪৪ রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছি। এরমধ্যে অধিকাংশ দল সাড়া দিয়েছে। যে দল অংশগ্রহণ করেনি তার মহাসচিবকে প্রধান নির্বাচন কমিশনার নিজ সাক্ষরে চিঠি দিয়ে আবার আমন্ত্রণ জানিয়েছেন। আপনারা আসুন, আলোচনা করি, এক কাপ চা খাই। কিন্তু আমরা তো রাজনৈতিক সমস্যা সমাধান করতে পারবো না এবং আমাদের ম্যান্ডেটরি না।

তিনি আরও বলেন, আমরা নির্বাচনের পরিবেশ সৃষ্টি করবো। লেবেল প্লেয়িং ফিল্ড বলতে যা বুঝায় তা করতে আমরা চেষ্টা করে যাচ্ছি। নির্বাচনে অংশগ্রহণের দায়িত্ব তাদের, আর রাজনৈতিক দল গুলোরও কিছু দায়বদ্ধতা আছে।


আপনার মূল্যবান মতামত দিন: