১১ বছর পর গ্রেফতার কিশোরী অপহরণ মামলার আসামি

সময় ট্রিবিউন ডেস্ক: | ৭ জুলাই ২০২৩, ২০:৫১

সংগৃহীত ছবি

দীর্ঘ ১১ বছর পর ধরা পড়েছে কিশোরী অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জয়নাল আবেদীন বেপারী (৪৮)।

বৃহস্পতিবার (৬ জুলাই) জিএমপির টঙ্গী পূর্ব থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার (৭ জুলাই) সকালে র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১১ সালে শরীয়তপুরের নড়িয়া থানার বাংলাবাজারের ইল্লার বাজার থেকে ১৫ বছরের কিশোরীকে চাকরির প্রলোভন দেখিয়ে জয়নাল আবেদীন বেপারী অপহরণ করে নিয়ে যান। মেয়েটির পরিবার অনেক খোঁজাখুঁজি করেও তাকে পায়নি। পরবর্তীতে জানতে পারেন, মেয়েকে অপহরণ করে নিয়ে গেছে। এ ঘটনায় মেয়েটির বাবা জয়নাল আবেদীন বেপারীসহ তার সহযোগীদের বিরুদ্ধে নড়িয়া থানায় একটি অপহরণ মামলা করেন।

পরবর্তীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় ভুক্তভোগী মেয়েটিকে নড়িয়া এলাকা থেকে উদ্ধার হলেও আসামি জয়নাল আবেদীন বেপারী কৌশলে পালিয়ে যান। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অপহরণের সত্যতা পাওয়ায় আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন অভিযোগপত্র দাখিল করেন।

পরবর্তীতে মামলাটির দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় জয়নাল আবেদীন বেপারীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। একই সঙ্গে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারি পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে থাকতেন জয়নাল।


আপনার মূল্যবান মতামত দিন: