'সীমান্ত এলাকা দিয়ে কেউ চামড়া নিয়ে আসতে-যেতে পারবে না'

সময় ট্রিবিউন ডেস্ক: | ৩ জুলাই ২০২৩, ০০:৫৮

ফাইল ছবি

আমাদের বর্ডার ঠিক আছে। চামড়া নিয়ে কেউ আসতেও পারবে না যেতেও পারবে না। এবার একটি অসুবিধা হলো, সরকার নির্ধারিত দামের চেয়েও কম দামে কাঁচা চামড়া বিক্রি হয়েছে। এর কী সুফল ব্যবসায়ীরা পাবেন সেটি তারাই ভালো বলতে পারবেন।

রোববার (২ জুলাই) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

কাঁচা মরিচের দাম সম্পর্কে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, শুধু কাঁচা মরিচ দিয়ে তো কারও সংসার চলে না। চাল, ডাল নিয়ে আপনারা জিজ্ঞেস করতে পারেন। জনগণ ভালো করে জানে এ মৌসুমে বৃষ্টি বা বন্যা হলে কাঁচা মরিচের সংকট তৈরি হয়। কারণ, বাজারে সরবরাহ কমে যায়। সেজন্য বাসাবাড়িতে অনেকে টবে কাঁচা মরিচের চারা রোপন করেন। বৃষ্টি-বন্যা কমে গেলে কাঁচা মরিচের দামও নরমাল হয়ে যাবে৷

রাজধানীতে বিভিন্ন স্থানে ছিনতাই বাড়ায় আইনশৃঙ্খলা বাহিনীর কোনো দুর্বলতা আছে কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, নাই বলেই তো দুটি ঘটনা ঘটেছে। এরকম কিছু হলে আমি এ প্রসঙ্গটা এড়িয়ে যেতাম। আমি স্পষ্ট করে বললাম, এ দুটি ঘটনা সাতদিনের মধ্যে ঘটেছে। যেটা অনাকাঙ্ক্ষিত, যেটা হওয়া উচিত হয়নি। আমরা মনে করি যে কারো যদি দুর্বলতা থাকে আমাদের কমিশনার কিছুক্ষণ আগে এসছিলেন তিনি এটা সিরিয়াসলি নিচ্ছেন। যে কারো দুর্বলতা থাকলে সেটা তিনি দেখছেন এবং ব্যবস্থা নেবেন। এ ব্যবস্থাটা আমরা করে ফেলছি।

ঈদে বাস ভাড়া বেশি নেওয়ার অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা যোগাযোগমন্ত্রী মহোদয় বলতে পারবেন। এছাড়া মালিক সমিতি বলেছে, ঈদযাত্রায় একটি বাস যখন ঢাকা থেকে কোনো এলাকায় ছেড়ে যায় তখন যাত্রীতে পরিপূর্ণ থাকে। কিন্তু ফেরার সময় একদম ফাঁকা আসতে হয়। সেটা পুষিয়ে নেওয়ার দাবি ছিল তাদের। যদিও এটি সবসময় যোগাযোগ মন্ত্রণালয় নির্ধারণ করে থাকে। তারাই সদুত্তর দিতে পারবে।


আপনার মূল্যবান মতামত দিন: