ঈদযাত্রার তৃতীয় দিনে চলছে ৫৫ জোড়া ট্রেন

সময় ট্রিবিউন ডেস্ক: | ২৬ জুন ২০২৩, ১৭:৪৯

সংগৃহীত ছবি

ঈদযাত্রার তৃতীয় দিন আজ (২৬ জুন)। এদিন আন্তঃনগর, লোকাল এবং দুটি ঈদ স্পেশাল মিলে ৫৫ জোড়া ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে চলাচল করবে। কমলাপুর রেলস্টেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

এবারও ঈদযাত্রা শুরুর দিন আসনবিহীন বা স্ট্যান্ডিং টিকিট বিক্রি হচ্ছে মোট আসনের ২৫ শতাংশ। ঢাকা, ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশন থেকে এসব টিকিট পাওয়া যাবে।

রেল কর্তৃপক্ষ জানায়, ঈদে সোমবার ৫৫ জোড়া ট্রেন চলছে। এসব ট্রেনের মধ্যে লোকাল ও আন্তনগর ট্রেন ৫২ জোড়া আর তিন জোড়া স্পেশাল ট্রেন চালু থাকবে। সোমবার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ঈদ স্পেশাল ঢাকা-লালমনি এক্সপ্রেস ছেড়ে যাবে। আর অন্য দুটি স্পেশাল ট্রেন ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ছেড়ে যাবে।

এবার ঈদযাত্রায় ঢাকা থেকে আন্তঃনগর, লোকাল মিলে ট্রেনে প্রতিদিন প্রায় ৫০ হাজারের বেশি যাত্রী ঢাকা ছাড়বে। এর আগে গত ১৪ জুন থেকে আন্তনগর ট্রেনের ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়।

একইভাবে ঈদযাত্রার ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হয় ২২ জুন থেকে। সেই হিসেবে ২২ জুন দেওয়া হয় ২ জুলাইয়ের টিকিট। যথাক্রমে ২৩ জুন ৩ জুলাইয়ের, ২৪ জুন ৪ জুলাইয়ের, ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের টিকিট দেওয়া হচ্ছে ফিরতি ট্রেনের টিকিট।


আপনার মূল্যবান মতামত দিন: