অত্যাচার আমরা করিনি, করেছে বিএনপি জামাত জোট : প্রধানমন্ত্রী

সময় ট্রিবিউন | ২৭ মার্চ ২০২৩, ২১:১৪

ছবিঃ সংগৃহীত

বিএনপির উপর খুব অত্যাচার চলছে এমন অভিযোগ এনে দেশবিদেশে আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে নালিশ করে বেড়াচ্ছে বিএনপি এমন অভিযোগ এনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, অত্যাচার তো আমরা করি নাই। অত্যাচার করেছে বিএনপি-জামায়াত জোট। জিয়াউর রহমান এসে হাজার হাজার মানুষ হত্যা করেছে। সেনা বাহিনীর মুক্তিযোদ্ধা অফিসার, সৈনিক থেকে শুরু করে প্রায় ৫ হাজার মানুষকে নির্বিচারে ফাঁসি দিয়েছে, গুলি করেছে, হত্যা করেছে। পরিবারগুলো তাদের প্রিয়জনের লাশও পায়নি। সব লাশ গুম হয়ে গেছে।

বিমান বাহিনীর প্রায় ৫৬৫ জন সেনা, অফিসার ও কর্মচারীদের হত্যা করা হয়েছে ১৯৭৭ সালে যাদের বহু পরিবার এখনও তাদের লাশের খোঁজ পায়নি। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মীদের ধরে নিয়ে গুম করা হয়েছে যাদের অনেকের লাশও পাওয়া যায়নি আজ অবধি। জিয়াউর রহমানের আমলে সেই সাদা মাইক্রোবাসে যাকে নিয়ে যাওয়া হত সে আর কোনদিন মায়ের কোলে ফিরে আসত না।

তিনি আরও বলেন, আমরা তাদেরকে মিছিল মিটিং করতে দিচ্ছি, তারা তো কোনদিন আমাদের মাথেই নামতে দেয় নি। হাত কেটেছে, পা কেটেছে, চোখ তুলে নিয়েছে, হাতুড়ি দিইয়ে পিটিয়ে পিটিয়ে হত্যা করেছে, রাতারাতি বাড়িঘর দখল করে সারাদেশে তারা তান্ডব চালিয়েছে। আর আজ তারা আসে গণতন্ত্রের ছবক দিতে।

শেখ হাসিনা বলেন, অবৈধ দখলকারীদের হাতে তৈরি করা যে সংগঠন, তারা নাকি গণতন্ত্র চায়। যাদের জন্মই গণতন্ত্রের মধ্য দিয়ে হয়নি। যাদের জন্ম মিলিটারি ডিক্টেটরশিপের মধ্য দিয়ে, তারা আবার গণতন্ত্র চায়। আওয়ামী লীগ গণতন্ত্র দেয়নি, তারা গণতন্ত্র দেবে। গণতন্ত্রের জন্য নাকি তারা লড়াই করে। ওদের জিজ্ঞেস করতে হয়, তাদের জন্মটা কোথায়? অবৈধ দখলদার এটা তো আমাদের কথা না। আমাদের উচ্চ আদালত বলে দিয়েছে, জিয়া-এরশাদ সম্পূর্ণ অবৈধ। তারপর তারাও নাকি গণতন্ত্রের জন্য সংগ্রামও করে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শাহজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, কার্যনির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা, সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।

আলোচনা সভাটি যৌথভাবে সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এবং উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস আউয়াল শামীম।


আপনার মূল্যবান মতামত দিন: