শহীদ মিনার এলাকা সম্পূর্ণ সিসিটিভির আওতায়: ডিএমপি কমিশনার

সময় ট্রিবিউন | ২০ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৫

সময় ট্রিবিউন

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা ঘিরে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, শহীদ মিনার এলাকা পুরোপুরি ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় আনা হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা প্রস্তুতি দেখার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক।  

এসময় তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আর পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে গ্রেপ্তারে অভিযান চলছে।

কেন্দ্রীয় শহীদ মিনারে কোনো ধরনের ব্যাগ না আনার অনুরোধ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আমরা জনসাধারণকে বলছি, শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কাউকে ব্যাগ নিয়ে প্রবেশ করতে দেওয়া হবে না। পলাশীর মোড় থেকে শহীদ মিনার, শহীদ মিনার থেকে দোয়েল চত্বর পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। আমরা সার্বক্ষণিক নজরদারি করব।

ফারুক জানান, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিদেশি কূটনীতিকেরা দোয়েল চত্বর দিয়ে সরাসরি কেন্দ্রীয় শহীদ মিনারে আসবেন। আর মন্ত্রীরা দোয়েল চত্বরের সামনের জিমনেশিয়ামে গাড়ি রেখে হেঁটে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসবেন। বাকি অতিথি কিংবা আপামর জনসাধারণ শহীদদের শ্রদ্ধা জানাতে আসবেন পলাশী মোড় দিয়ে।

এমএএম/


আপনার মূল্যবান মতামত দিন: