স্পিডবোট ডুবি: মা-বাবা ও দুই বোনকে হারিয়ে নিঃস্ব মীম

সময় ট্রিবিউন | ৪ মে ২০২১, ০৩:১০

 ৮ বছর বয়সী মীম সোমবার পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকা থেকে খুলনার তেরখাদা উপজেলায় বাড়ি যাচ্ছিল মাদারীপুরের শিবচরের বালুবাহী বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে যাত্রীবাহী স্পিডবোট ডুবে মা-বাবা ও দুই বোনকে হারান-ছবি সংগৃহীত

মাদারীপুরের শিবচরের বালুবাহী বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে যাত্রীবাহী স্পিডবোট ডুবে ২৬ মরদেহের মধ্যে পরিবারের ৪ সদস্য আছে ৮ বছর বয়সী মীমের। মা-বাবা ও দুই বোনকে হারিয়ে

৮ বছর বয়সী মীম সোমবার পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকা থেকে খুলনার তেরখাদা উপজেলায় বাড়ি যাচ্ছিল। সকাল ৭টর দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে ৩২ জনের মতো যাত্রী নিয়ে একটি স্পিডবোট মাদারীপুরের শিবচরের বাংলাবাজারের আগে বালুবাহী বাল্কহেডের সঙ্গে সংঘর্ষের পর বোটটি উল্টে ডুবে যায়। এতে ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানিয়েছেন, নিহতদের মধ্যে খুলনার তেরখাদা উপজেলার একটি পরিবারের চার জন নিহত হয়েছে। ওই বোটে থেকেও বেঁচে গেছে ৮ বছর বয়সী মেয়ে মীম। পরে মীম কাঠালবাড়ি ইউনিয়নের দোতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিহতদের মধ্য থেকে মা-বাবা ও দুই বোনকে শনাক্ত করে। পরে প্রশাসনের ব্যবস্থাপনায় অ্যাম্বুলেন্সে করে লাশসহ মীমকে তেরখাদা পাঠানো হয়েছে।

শিবচর থানার ওসি মিরাজ হোসেন বলেন, ২৬ জনের লাশের পরিচয় পেয়েছি। ১৭টি লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই ঘটনা তদন্তে মাদারীপুর জেলা প্রশাসন পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে। এছাড়া বিআইডব্লিউটিএ চার সদস্যের আরেকটি কমিটি গঠন করেছে।



আপনার মূল্যবান মতামত দিন: