বন্যাদুর্গতদের পাশে বাংলাদেশ ছাত্রলীগ

সময় ট্রিবিউন | ২০ জুন ২০২২, ১৩:২৯

ছাত্রলীগের ত্রাণ কার্যক্রমের চিত্র

সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে দেশের বৃহত্তম ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি টিম সিলেট ও সুনামগঞ্জের বানভাসিদের মাঝে ত্রাণ সামগ্রী ও জরুরি ঔষধপত্র সরবরাহ করে যাচ্ছে।

বিগত অর্ধশতাব্দীর রেকর্ড ভঙ্গ করা এমন আকস্মিক বন্যায় সিলেট ও সুনামগঞ্জের প্রায় ৪০ লাখ লোক পানিবন্দী হয়ে পড়েছে। উজানে ভারতের চেরাপুঞ্জিতে অতিবৃষ্টিই এই বন্যার কারণ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা।

দেশের উত্তর-পূর্বাঞ্চলের এমন আকস্মিক প্রাকৃতিক বিপর্যয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা উদ্ধার তৎপরতা ও খাদ্য সহায়তা প্রদান করে বেশ প্রশংসা কুড়িয়েছে। যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়ায় স্থানীয় প্রশাসন যেখানে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে সেখানে শত শত ছাত্রলীগ নেতাকর্মীর স্বেচ্ছাসেবী হিসেবে কার্যক্রমে অংশগ্রহণ উদ্ধার অভিযান, খাদ্য ও বিশুদ্ধ পানি-ওষুধ সরবরাহকে অনেক ত্বরান্বিত করেছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের একটি প্রতিনিধি টিম শনিবার ভোরেই প্রায় পনেরো শ মানুষের জন্য এক সপ্তাহের খাদ্যসামগ্রীর প্যাকেট নিয়ে রওনা দেয়। এছাড়াও সিলেট ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের নেতৃত্বে বিভিন্ন ইউনিট ছাত্রলীগও ত্রাণ কার্যক্রমে অংশ নেয়।

এ ব্যাপারে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, "জন্মলগ্ন থেকেই বাংলাদেশ ছাত্রলীগ যেকোনো বিপর্যয়ে জীবন বাজি রেখে দেশের জন্য কাজ করে থাকে। সিলেট ও সুনামগঞ্জের এমন ভয়াবহ বন্যায় আমাদের প্রতিনিধি টিম কাজ করছে। আমি এবং আমার সভাপতি আজ ভোরে নেত্রকোনা, সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গত এলাকায় ত্রাণ কার্যক্রমে অংশ নিব।"


আপনার মূল্যবান মতামত দিন: