পীরগঞ্জের সহিংসতায় জড়িত থাকার কথা স্বীকার করলেন সৈকত ও রবিউল

সময় ট্রিবিউন | ২৫ অক্টোবর ২০২১, ০৩:৪০

সৈকত মণ্ডল ও রবিউল ইসলাম-ফাইল ছবি

রংপুরের পীরগঞ্জে মাঝিপাড়ার হিন্দুপল্লিতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনার মূল উসকানিদাতা ছাত্রলীগ থেকে বহিষ্কৃত সৈকত মণ্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলাম ওই ঘটনায় দায় স্বীকার করেছে।

তাদের দুজনকে রোববার সন্ধ্যার পর কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে তাঁরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে পীরগঞ্জে সহিংস ঘটনার সঙ্গে তাঁদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।

এদিকে হিন্দুপল্লিতে হামলায় সৈকত মণ্ডলের সম্পৃক্ততার জের ধরে সমালোচনার মুখে রংপুর কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

রোববার সকালে পীরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাব-১৩–এর ডিএডি আবদুল আজিজ একটি মামলা করেন। এই মামলার আসামি সৈকত মণ্ডল। এ ছাড়া হিন্দুবাড়িতে হামলা ও অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার মসজিদের ইমাম রবিউল ইসলামকে আসামি করা হয়েছে।

পীরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান জানিয়েছেন, পীরগঞ্জে সহিংসতার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক তিনটি মামলা এবং একটি অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় এখন পর্যন্ত ৬৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিনি আরও বলেন, র‌্যাবের হাতে আটক সৈকত ও রবিউল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে পীরগঞ্জে সহিংস ঘটনার সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।


আপনার মূল্যবান মতামত দিন: