গুজব ছড়ানোর অভিযোগে বদরুন্নেসার শিক্ষিকা রিমান্ডে

সময় ট্রিবিউন | ২২ অক্টোবর ২০২১, ০২:৪৮

-ফাইল ছবি

গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাবের হাতে গ্রেপ্তার ঢাকার বদরুন্নেসা কলেজের শিক্ষক রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ।

বদরুন্নেসা কলেজের সহকারী অধ্যাপক রুমাকে বুধবার র‌্যাব গ্রেপ্তারের কথা জানিয়েছিল। পরে অপপ্রচারের অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে তাকে রমনা থানায় তুলে দেওয়া হয়।

রুমা সরকারের বিরুদ্ধে অভিযোগ সাম্প্রদায়িক হামলার মধ্যে তিনি সোশাল মিডিয়ায় একটি ভিভিও শেয়ার দিয়েছিলেন। ওই ভিডিও নোয়াখালীর যতন সাহাকে খুনের ভিডিও হিসেবে প্রচার করা হলেও আসলে সেটি ছিল ঢাকার মিরপুরের সাহিনুদ্দিন নামে এক ব্যক্তিকে হত্যার পুরনো ঘটনা।

বৃহস্পতিবার পুলিশ রুমাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদন করে পুলিশ। 

শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মাসুদ-উর-রহমান দুদিন রিমান্ডের আদেশ দেন।

কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার পর তার জের ধরে সম্প্রতি নোয়াখালীতে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা হয়। তাতে যতন সাহাসহ দুজনের মৃত্যু ঘটে।

র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল মো. মশিউর রহমান জানান, মিরপুরের শাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যাকাণ্ডের ভিডিওটি নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচার করা হয়। এটি কলকাতা থেকে ফেইসবুকে আপলোড করেন দেবদৃতা ভৌমিক নামের একজন। পরে ওই ভিডিও যতন সাহার উপর হামলার ভিডিও হিসেবে সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

 


আপনার মূল্যবান মতামত দিন: