বরিশালে সংঘর্ষ: জামিন পেলেন চোখ হারানো ২ আ.লীগ নেতা

সময় ট্রিবিউন | ৫ সেপ্টেম্বর ২০২১, ২৩:০০

গত ১৮ আগস্ট রাতে বরিশাল শহরে আনসার ও পুলিশের সঙ্গে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের নেতা-কর্মীদের সংঘর্ষ। ছবি: সংগৃহীত

বরিশালে গত ১৮ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিস চত্বরে গুলিবর্ষণ ও সংঘর্ষের ঘটনায় চোখ হারানো দুই আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির ও মোহাম্মদ তানভির জামিন পেয়েছেন।

রোববার দুপুর ১২টায় বিবাদী আইনজীবীরা জামিন শুনানি করলে অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ তাদের জামিন দেন।

এর ফলে, ইউএনও মো. মুনিবুর রহমান ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ শাহজাহান মল্লিকের দায়েরকৃত মামলায় মোট ২৩ আসামি জামিন পেলেন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট সংঘর্ষ ও গুলির ঘটনায় এই দুই জনসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে প্রথমে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকায় জাতীয় চক্ষু বিজ্ঞান হাসপাতালে ভর্তি হন। তারা দুই জনই এক চক্ষু হারিয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

গত ১৮ আগস্ট সংঘর্ষ ও গুলির ঘটনায় আনসার সদস্যদের ছররা গুলিতে অন্তত ৫০ জন গুলিবিদ্ধ এবং আরও অন্তত ৬০ জন আহত হয়েছেন বলে জেলা ও মহানগর আওয়ামী লীগ সাংবাদিক সম্মেলনে জানিয়েছে।

এ ঘটনায় মহানগর আওয়ামী লীগ সদস্য রফিকুল ইসলাম খোকন ও বরিশাল সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার ইউএনও, দুই পুলিশ ও পাঁচ আনসার সদস্যকে আসামি করে ২৩ আগস্ট আদালতে মামলা দায়ের করেন। এই মামলায় তিন দফায় আদালত ২৩ জনকে জামিন দিয়েছেন।

 


আপনার মূল্যবান মতামত দিন: