জেএমবির ভারপ্রাপ্ত আমির ৭ দিন রিমান্ডে

সময় ট্রিবিউন | ১২ এপ্রিল ২০২১, ০৩:৩০

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমির রেজাউল হক ওরফে তানভীর মাহমুদ ওরফে শিহাব আহনাফ-ফাইল ছবি

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমির রেজাউল হক ওরফে তানভীর মাহমুদ ওরফে শিহাব আহনাফকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

ঢাকার মহানগর হাকিম মইনুল ইসলাম রোববার এ আদেশ দেন।

এর আগে গতকাল শনিবার বিকালে ঢাকার বাড্ডা থানা এলাকায় অভিযান চালিয়ে রেজাউল হককে গ্রেপ্তার করার কথা জানায় কাউন্টার টেররিজম পুলিশ।

এরপর রোববার রেজাউলকে আদালতে হাজির করে ভাটারা থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ১০ দিনের রিমান্ডের আবেদন করেন সিটিটিসির পরিদর্শক এসএম রাইসুল ইসলাম।

শুনানি শেষে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে এ সময় আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না বলে পুলিশের অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ কমিশনার জাফর হোসেন জানান।

সিটিটিসির অতিরিক্ত পুলিশ সুপার মো. রহমত উল্লাহ চৌধুরী গণমাধ্যমকে বলেন, জেএমবির ভারপ্রাপ্ত আমিরের পদ ছাড়াও রেজাউল সংগঠনটির দাওয়াহ এবং বায়তুল মাল বিভাগের প্রধান হিসেবে কাজ করতেন। তিনি মূলত জেএমবির শীর্ষ নেতা সালাউদ্দিন সালেহীনের নির্দেশনায় সংগঠনকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। সালেহীন অনেক দিন ধরে দেশের বাইরে পলাতক।



আপনার মূল্যবান মতামত দিন: