ঢাকা মহানগর উত্তরের আমিরসহ জামায়াতের আটজন রিমান্ডে

সময় ট্রিবিউন ডেস্ক | ৮ এপ্রিল ২০২৩, ২০:৫৯

সংগৃহীত
গোপন বৈঠক থেকে গ্রেফতার জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে অপর সাত জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
 
আজ শনিবার (৮ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী এ রিমান্ড মঞ্জুর করেন।
 
অপর আসামিরা হলেন- জামায়াতের মহানগর মজলিসের সুরা সদস্য আবুল বাশার, কুমিল্লা জেলা ছাত্রশিবিরের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, সমর্থক আনোয়ারুল হক, শিব্বির আহমেদ, ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম ও আব্দুল হাকিম সরকার।
 
আমির মুহাম্মদ সেলিমসহ আট আসামিকে আদালতে হাজির করা হয় আজ। এসময় সেলিমের ১০ দিন এবং অপর সাত আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর। তবে আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে সেলিমের পাঁচ দিন এবং অপর সাতজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।  
 
এর আগে গতকাল শুক্রবার জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একত্রিত হয়ে জনসাধারণের মধ্যে ভীতি সঞ্চার, সরকারকে উৎখাত, সরকারি স্থাপনা ও যানবাহনে নাশকতামূলক কার্যকলাপসহ ত্রাস সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হন বলে অভিযোগ ওঠে। এসময় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: