জামিন পেলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান

সময় ট্রিবিউন ডেস্ক | ২২ মার্চ ২০২৩, ০১:১৬

সংগৃহীত

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় স্ত্রীর স্বাক্ষর জাল করে কোম্পানির শেয়ার হস্তান্তরের অভিযোগে পৃথক ৩টি জালিয়াতির মামলায় স্ট্যার পার্টিকেল মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সারকে জামিন দিয়েছে আদালত। 

আজ মঙ্গলবার (২১ মার্চ) আসামিপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম উভয়পক্ষের শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। প্রতারণা ও জালজালিয়াতি করে অর্থ আত্মসাতের অভিযোগে পৃথক তিন মামলায় এ রায় দেন আদালত। এ সময় আজিজের পক্ষে ছিলেন আইনজীবী সাইদুর রহমান মানিক।

শুনানিকালে জামিনের বিরোধিতা করে বাদীপক্ষের আইনজীবী তুহিন হাওলাদার বলেন, জামিন পেলে অভিযুক্ত মামলার তদন্তে হস্তক্ষেপ করবেন এবং দেশ থেকে পালিয়ে যাবেন।

গত বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালত জামিন নামঞ্জুর করে আজিজ কায়সারকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে আজিজ কায়সারের স্ত্রী তাবাসসুম কায়সার বাদী হয়ে আদালতে মোট তিনটি মামলার আবেদন করেন। এরপর আদালত তেজগাঁও শিল্পাঞ্চল থানায় তিন মামলা রেকর্ড করে পুলিশকে তদন্তের নির্দেশ দেন।

কায়সার পারটেক্স গ্রুপের কর্ণধার, বিএনপির সাবেক সংসদ সদস্য এম এ হাসেমের ছেলে। তাবাসসুম ও কায়সারের সংসার জীবন ২৮ বছর।

গত বছরের ডিসেম্বরে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় আলাদা ৩টি জালিয়াতির মামলা দায়ের করেন পারটেক্স স্টার পার্টিকেলস মিলস লিমিটেডের অন্যতম পরিচালক তাবাসসুম কায়সার। এই মামলায় গত ১৬ মার্চ একই আদালত জামিন আবেদন নাকচ করে আজিজকে কারাগারে পাঠান।

মামলার এজাহারে বলা হয়েছে, তাবাসসুম কায়সারের উপস্থিতি ছাড়াই আজিজ ও পরিচালনা পর্ষদ বোর্ড মিটিং করেছেন। আজিজ তার স্বাক্ষর জাল করে পারটেক্স গ্রুপের সব শেয়ার নিজের নামে স্থানান্তর করেছেন।


আপনার মূল্যবান মতামত দিন: