রাশিয়ায় তেল পাইপলাইনের ভবনে ড্রোন হামলা

সময় ট্রিবিউন ডেস্ক | ২৭ মে ২০২৩, ২৩:২৭

সংগৃহীত
রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় পসকভ অঞ্চলের একটি তেল পাইপলাইনের প্রশাসনিক ভবনে ড্রোন হামলা হয়েছে। 
 
আজ শনিবার (২৭ মে) আঞ্চলিক গভর্নর মিখাইল ভেদেরনিকভ জানিয়েছেন, দুটি ড্রোনের আঘাতে ওই ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। 
 
গভর্নর মিখাইল ভেদেরনিকভ বলেছেন, শনিবার সকালের দিকে নেভেলস্কি জেলার লিটভিনোভোর কাছে তেল পাইপলাইনের প্রশাসনিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর কিছুক্ষণ পর তিনি বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী, দুটি মনুষ্যবিহীন যানের হামলায় ভবনটির ক্ষয়ক্ষতি হয়েছে।
 
তবে এই হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।
 
দেশটির গোয়েন্দা সংস্থার সাথে সংশ্লিষ্ট রুশ টেলিগ্রাম চ্যানেল বাজার অসমর্থিত প্রতিবেদনে বলা হয়েছে, পসকভের ট্রান্সনেফ্ট তেল স্টেশনকে লক্ষ্য করে ড্রোন হামলা হয়েছে। বেলারুশের সীমান্ত থেকে প্রায় ১০ দূরের লিটভিনোভোর গ্রামে ওই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।
 
গত কয়েক সপ্তাহে রাশিয়ায় ড্রোন হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। সাধারণত ইউক্রেন সীমান্ত লাগোয়া রাশিয়ার বিভিন্ন অঞ্চলে এই হামলার ঘটনা ঘটেছে।
 
এর আগে, শুক্রবারও রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ক্রাসনোদারের কেন্দ্রস্থলের বিভিন্ন ভবনকে লক্ষ্য করে দুটি ড্রোন হামলা হয়। এতে একাধিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।
 
ক্রেমলিনসহ দেশের বিভিন্ন স্থানে ক্রমবর্ধমান এসব হামলা ও নাশকতার সাথে কিয়েভ এবং তার পশ্চিমা সমর্থকরা জড়িত বলে অভিযোগ করেছে মস্কো। তবে রাশিয়ার ভূখণ্ডের ভেতরে হামলার অভিযোগ অস্বীকার করেছে ইউক্রেন। খবর-এএফপি, রয়টার্স।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: