ওদেসায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা; নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | ২৪ এপ্রিল ২০২২, ১৩:৫৩

ছবিঃ টুইটার

ইউক্রেনে কৃষ্ণসাগরের পাশের শহর ওদেসায় রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় আটজন নিহত হয়েছে। শনিবার এই হামলা চালানো হয়। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলনস্কি তাঁর সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে রাশিয়াও হামলার তথ্য স্বীকার করেছে। জানা যায়, ইউক্রেনের সামরিক বাহিনীর একটি গুরুত্বপূর্ণ স্থাপনায় দুটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এ ছাড়া দুটি আবাসিক ভবনে আঘাত হেনেছে দুটি ক্ষেপণাস্ত্র। যার ফলে দুটি ভবনই ধ্বংস হয়েছে। শনিবার এসব হামলা চালানো হয়। এর আগে এত বড় হামলা চালানো হয়েছিল এপ্রিলের শুরুর দিকে।

রুশ বার্তা সংস্থা তাস রাশিয়ার এসব হামলার খবর নিশ্চিত করেছে। তবে সেই খবরে আবাসিক ভবনে হামলার বিষয়ে কোনো কিছু বলা হয়নি। এই হামলার পর একটি টুইট বার্তায় রাশিয়ার নিন্দা করেছেন ইউক্রেনের পররাষ্ট্র দিমিত্র কুলেবা।

আর রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ওদেসায় অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। যুক্তরাষ্ট্রের সরবরাহ করা অস্ত্র যেখানে রাখা হয়েছিল সেখানেই লক্ষ্য করে হামলাটি চালানো হয়েছে। ইউক্রেনে রুশ হামলায় ২০০ ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন। এ ছাড়া ৩০টি যান ধ্বংস হয়েছে এসব হামলায়।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে প্রথম হামলা করে রাশিয়া। এই হামলা শুরুর পর রুশ সেনারা দেশটির রাজধানী কিয়েভের দিকে অগ্রসর হচ্ছিল। তবে ওই অঞ্চল থেকে সরে গিয়ে দনবাসে হামলা জোরদার করেছে রুশ সেনাবাহিনী।


আপনার মূল্যবান মতামত দিন: