মানসিক স্বাস্থ্য সচেতনতায় সাইকিউরের সপ্তাহব্যাপী আর্ট এক্সিবিশন

আফিফ আইমান | ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৪:০২

সংগৃহীত সংগৃহীত

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর ইএমকে সেন্টারে, বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস এবং মানসিক স্বাস্থ্য দিবসকে কেন্দ্র করে, মানসিক স্বাস্থ্য সচেতনতায় সপ্তাহব্যাপী আর্ট এক্সিবিশনের আয়োজন করেছে মানসিক স্বাস্থ্য বিষয়ক স্টার্টআপ সাইকিউর।

"আনওয়াইন্ড মাইন্ড- ২০২২" - একটি মানসিক স্বাস্থ্য বিষয়ক ফটোগ্রাফি এবং আর্ট কম্পিটিশন, থেকে ফটোগ্রাফি, ডিজিটাল আর্ট এবং পেইন্টিং ক্যাটাগরিতে প্রায় এক হাজার সাবমিশন জমা পরে। সেখান থেকে নির্বচিত ৩০টা আর্টওয়ার্ক নিয়ে সেপ্টেম্বর ১৫ থেকে ২২ তারিখ পর্যন্ত এক্সিবিশন আয়োজন করেছে সাইকিউর। গত ১৫ সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার রাজধানীর ইএমকে সেন্টারে উদ্বোধন করা হয়েছে সপ্তাহব্যাপী আর্ট এক্সিবিশনের। এক্সিবিশনটির সহযোগিতায় রয়েছে ইএমকে সেন্টার, ইয়ুথ কো-ল্যাব, ওয়ান ডেনিম, দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড এবং ফোরথর্ড।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইকিউর ফাউন্ডেশনের চেয়ারম্যান, ফিরোজ আহমেদ আখতার। এছাড়া আরও উপস্থিত ছিলেন - ওয়ার্ড ইউনিভার্সিটির এসোসিয়েট প্রফেসর, কাজী এইচ. রবিন, ব্র্যান্ড প্রেকটিশনার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ইলিয়াস হোসেন মির্জা সহ তরুণ উদ্যোক্তা এবং চেন্জমেকারস গণ।

আয়োজকদের পক্ষে সাইকিউরের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মুরাদ আনসারি জানান, "সাইকিউর শুরু থেকে ব্যতীক্রমধর্মী ক্যাম্পেইনের মার্ধ্যমে সকলে কাছে মানসিক স্বাস্থ্যের বিভিন্ন বার্তা পৌঁছে দিতে কাজ করছে। তারই ধারাবাহিকতায় আমাদের এই এক্সিবিশন। যেখানে পার্টিসিপেন্টরা তাদের আর্টওয়ার্কের মাধ্যমে বর্তমান মানসিক স্বাস্থ্য অবস্থা তুলে ধরে। আগামী ডিসেম্বরে এই (আনওয়াইন্ড মাইন্ড) প্রতিযোগিতার সিজন - ৩ চালু করবো। "

আয়োজনে মোট ৩০ টি আর্টওয়ার্ক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এই প্রদর্শনী চলবে আগামী ২২ সেপ্টেম্বর অবধি। সেরা আর্টওয়ার্কের জন্য রয়েছে সর্বমোট ৪৫ হাজার টাকার পুরস্কার। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত এবং প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৬ টা অবধি চলবে ।



আপনার মূল্যবান মতামত দিন: