কারাগারে বসে ঢাবির ভর্তি পরীক্ষা দিলেন ভর্তিচ্ছু

সময় ট্রিবিউন | ৩ অক্টোবর ২০২১, ০৪:১৮

ঢাকা কেন্দ্রীয় কারাগার-ফাইল ছবি

ঢাকা কেন্দ্রীয় কারাগারে বসে শনিবার অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত খ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়েছেন এক আসামী।

শনিবার (২ অক্টোবরে) কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে তিনি পরীক্ষা দেন।

কলা অনুষদের ডিন ও ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন জানান, হাইকোর্টের নির্দেশ থাকায় ওই শিক্ষার্থীর পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে বেলা ১১টার আগেই বিশ্ববিদ্যালয়ের একজন কর্মচারী এবং দুই শিক্ষক কারাগারে পৌঁছান। পরীক্ষা পরিদর্শকের দায়িত্বে থাকা দুই শিক্ষক হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মাসুম বাকি বিল্লাহ এবং সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হক। এছাড়া প্রক্টর অফিসের কর্মকর্তা কোমের আলীও উপস্থিত ছিলেন।

বেলা ১১টা থেকে পরীক্ষা শুরু হয়। শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। দেশের সাতটি বিভাগের সাত বিশ্ববিদ্যালয় ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৬টি কেন্দ্রে এ পরীক্ষা হয়। সব শিক্ষার্থীর মতোই এই শিক্ষার্থীকে পরীক্ষার জন্য দেড় ঘণ্টা সময় দেওয়া হয়।

এ বিষয়ে পরীক্ষার সময় পরিদর্শকের দায়িত্বে থাকা অধ্যাপক এনামুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক পরীক্ষা নেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষার কোনো নিয়মের ব্যত্যয় ঘটেনি। যত মিনিট আগে খাতা দেওয়ার কথা বা যখন প্রশ্নপত্র দেওয়ার কথা সব নিয়মই ঠিকভাবে পালন করা হয়েছে।

এর আগে গতকাল শুক্রবার কোভিড আক্রান্ত এক শিক্ষার্থীর আবেদনের ভিত্তিতে তার ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী ডা. মুর্তজা মেডিকেল সেন্টারে নেওয়া হয়।

 


আপনার মূল্যবান মতামত দিন: