নোবিপ্রবিতে জাতীয় শোক দিবসের ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

নোবিপ্রবি প্রতিনিধি : | ২৭ আগষ্ট ২০২১, ০৫:১৩

জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকালে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্বাবদ্যালয়ের অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের সভাপতিত্বে আলোচনা সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেজবাহ্ উদ্দিন আহমেদ (মেজবাহ্ কামাল)।

সভায় শিক্ষা উপমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু না থাকলে এ দেশ সৃষ্টি হত না। জাতির পিতার যে রাষ্ট্র দর্শন ছিল সেটা নিয়ে আমাদের গবেষণা এবং অধ্যবসায়ের প্রয়োজন রয়েছে। তিনি বলেন গণমানুষের প্রত্যাশা পূরণে রাষ্ট্রের ভীতগুলো খুব অল্প সময়ে বঙ্গবন্ধু বপন করে গিয়েছিলেন। হত্যাকারীরা চেয়েছিল আমরা একটি অকার্যকর রাষ্ট্রে পরিনত হই কিন্তু আমরা তা হইনি। যারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেছেন, বঙ্গবন্ধুর আদর্শ রক্ষার লড়াই করেছেন তাদের জন্যই আমরা অকার্যকর রাষ্ট্রে পরিনত হইনি। রাষ্ট্রের প্রতিটা গুরুত্বপূর্ণ বিষয়ে বঙ্গবন্ধুর যে দূরদর্শিতা তাতেই এ দেশের ভীত রচিত হয়েছিল। ১৯৯৬ সালে প্রথম বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্র ক্ষমতায় এসে এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি এনে দেয়। আমরা বিশ্বাস করি বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একে অপরের মধ্যে নিহিত। আমরা যদি বঙ্গবন্ধুর আদর্শকে সম্মান দেখিয়ে অঙ্গীকারবদ্ধ হই তাহলেই এদেশ হবে ক্ষুধা মুক্ত, দারিদ্র মুক্ত ও অসম্প্রদায়িক সমৃদ্ধশালী বাংলাদেশ”।

নোবিপ্রবির শিক্ষক জনাব বিপ্লব মল্লিক ও সাদিকা পারভিন তামান্নার সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মো. মাজনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দীন, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন প্রমুখ।

সভায় বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলসমূহের প্রভোস্ট, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারাসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: