সেপ্টেম্বরে শুরু হবে জবি ছাত্রী হলের আবেদন, বিশ্ববিদ্যালয় খুললে হলে উঠবে ছাত্রীরা

শিবলী নোমান, জবি প্রতিনিধি | ২৬ আগষ্ট ২০২১, ০০:২৫

ছবি : ইন্টারনেট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল 'বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল' এ ছাত্রীদের উঠানোর জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

জানা যায়, ছাত্রী হলের নীতিমালা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জমা দেয়া হয়েছে। আগামী সিন্ডিকেট সভায় তা পাস হবে। সেপ্টেম্বরের ৬ তারিখের সিন্ডিকেট সভার পর আবেদন কার্যক্রম শুরু হতে পারে।

এ বিষয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা আরা বেগম খোলা কাগজকে বলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। নির্দিষ্ট নীতিমালা অনুযায়ী হলে ছাত্রী উঠানো হবে। ছাত্রী হলের নীতিমালা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জমা দেয়া হয়েছে। আগামী সিন্ডিকেটে তা পাস হবে।

তিনি আরো বলেন, কোন ধরনের প্রভাব খাটিয়ে হলের সিট পাওয়া যাবে না। এছাড়া সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে হলে উঠানোর জন্য অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। যাদেরকে হলে সিট বরাদ্দ দেয়া হবে ক্যাম্পাস খুললে তারা সরাসরি হলে উঠবে। মেসে বা বাসায় তাদের উঠতে হবে না।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল খোলা কাগজকে বলেন, আমরা হলের একটি নীতিমালা খসড়া তৈরি করেছি। আগামী সিন্ডিকেট মিটিংয়ে তা পাশ হতে পারে। ৬ তারিখ সিন্ডিকেট সভা রয়েছে এরপর সকল প্রক্রিয়া শুরু হবে। ক্যাম্পাস খোলার আগেই সিট বরাদ্দের জন্য অনলাইনে আবেদন নেওয়ার পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২০ অক্টোবর কোনো নীতিমালা ছাড়াই এবং নির্মাণ কাজ সম্পূর্ণ শেষ না করে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করেন সাবেক উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান। ১৬ তলা বিশিষ্ট হলটির ১৫৬ টি কক্ষে চারজন করে মোট ৬২৪ জন ছাত্রী থাকতে পারবেন।


আপনার মূল্যবান মতামত দিন: