জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের "হাল্ট প্রাইজ" এর কমিটি ঘোষণা

শিবলী নোমান, জবি প্রতিনিধি | ১৫ আগষ্ট ২০২১, ০৪:৫৯

তরূণদের নোবেল'খ্যাত "হাল্ট প্রাইজ" এর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অন-ক্যাম্পাস রাউন্ড ২০২১-২২ এর পরিচালনা পর্ষদ কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটি ঘোষণার মধ্য দিয়ে টানা ২য়বার বিশ্বের সবচেয়ে বড় মেগা স্টার্টআপ প্রোগ্রামটিতে লড়তে যাচ্ছে জবি।

১৭ সদস্য বিশিষ্ট এই কমিটির ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে মনোনীত হয়েছেন ফারিহা হোসেন, তার তত্ত্বাবধানেই পরিচালিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজ ক্যাম্পেইন।

উক্ত ক্যাম্পেইন সম্পর্কে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ফারিহা হোসেন বলেন, “বর্তমান করোনাকালীন পরিস্থিতি বিবেচনা করে আমরা ক্যাম্পাস রাউন্ডের বেশীরভাগ প্রোগ্রামই অনলাইন ভিত্তিক করার চিন্তা করছি। আশা করছি সকলের সহযোগীতায় সফলভাবে সকল কার্যক্রম সম্পন্ন করতে পারবো।“

এদিকে, সহকারী ক্যাম্পাস ডিরেক্টর এর দায়িত্ব পাওয়া শিক্ষার্থী বিকাশ সরকার বলেন, হাল্ট প্রাইজ এমন একটি বিজনেস আইডিয়া কম্পিটিশন, যেখানে মূলত তরুণ শিক্ষার্থীরা তাদের মেধা-মনন ব্যবহার করে একটি সম্পূর্ণ আলাদা ব্যবসায়িক পরিকল্পনা প্রদান করে, যার মাধ্যমে বর্তমান বিশ্বের যে কোন সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশ সংক্রান্ত জটিলতা, যেমন- শিক্ষা, খাদ্য, পরিবেশ, জ্বালানি, চিকিৎসা থেকে পরিত্রাণ পেতে সাহায্য করা হয়ে থাকে।


এবারের প্রোগ্রামকে সফল করতে ব্যবস্থাপনা কমিটিতে আরো নির্বাচিত হয়েছেন, চীফ অফ স্টাফ তাহমিনা আক্তার, ইউনিকর্ন কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আল মামুন সানি, হেড অফ ডিজিটাল কমিউনিকেশন তাসপিয়া ইসলাম, হেড অফ ব্র্যান্ড এন্ড মার্কেটিং ফারাহ ফাইয়াজ কাজী, হেড অফ পাবলিক রিলেশন কে. এম. রিদুয়ানুল হাসান, হিউম্যান রিসোর্স কো-অর্ডিনেটর সোহানা ফেরদৌস, মার্কেটিং কো-অর্ডিনেটর আলাভী নাফিসা, ভলেন্টিয়ার কো-অর্ডিনেটর মোঃ ওয়াখিল হাসান, মাল্টিমিডিয়া কো-অর্ডিনেটর হোসেন মোঃ গোলাম রাজিক, ইভেন্ট ম্যানেজমেন্ট কো-অর্ডিনেটর মোঃ শাহরিয়ার চৌধুরী বর্ণিও, জাজেস কো-অর্ডিনেটর মহিমা সরকার মীম, টিম কো-অর্ডিনেটর মোঃ ফরহাদ হোসেইন, সোস্যাল-মিডিয়া কো-অর্ডিনেটর ইমরানুল ইসলাম, লজিস্টিক্স কো- অর্ডিনেটর গাজী মোঃ আশফিক, ডিজিটাল কন্টেন্ট কো-অর্ডিনেটর মুশফিকুর রব তূর্য।


উল্লেখ্য, ২০১০ সাল থেকে প্রতি বছর পৃথিবীতে প্রায় ৩ হাজারের বেশি বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়ে আসছে। বিশ্ববিদ্যালয় পর্যায় থেকে বিজয়ী দলকে আঞ্চলিক বাছাই প্রক্রিয়ায় পাঠানো হয়। চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী দলকে ১০ লক্ষ মার্কিন ডলার প্রাইজ মানি হিসেবে উপহার প্রদান করা হয়৷ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন প্রতি বছর সেপ্টেম্বর মাসে এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন।


আপনার মূল্যবান মতামত দিন: