ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী এডিস মশা নিধন কর্মসূচির উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | ৬ আগষ্ট ২০২১, ০৩:৫৪

ছবি: সংগৃহীত

'জমা পানি ৩ দিনে একদিন, ফেলে দিন', এই স্লোগানকে সামনে রেখে রাজধানীতে এডিস মশা নিধন কর্মসূচি শুরু করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি চত্বরে এক আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। 

কর্মসূচির উদ্বোধন শেষে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশেপাশের এলাকা গুলোর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মশা মারার ওষুধ প্রয়োগ করেন। 

 এ সময় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমাদের সকলকেই সচেতন হতে হবে ডেঙ্গু মোকাবেলায়। আমরা যদি একটু সচেতন না হই তাহলে একটু কষ্টকর হয়ে যাবে। তাই সকলকেই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ইতোমধ্যে আমরা দেখেতে পাচ্ছি করোনার পাশাপাশি ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে।

তিনি আরও বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিল এদেশের মানুষের পাশে থেকে কাজ করার জন্য। আজ ছাত্রলীগ কিন্তু তাই করছে। আজ যে কর্মসূচি আমরা শুরু করেছি সারাদেশে এই কর্মসূচি আগামীকাল থেকে ছাত্রলীগের সকলেই পালন করবে। আমাদের আশেপাশে যে সকল অপরিচ্ছন্ন স্থান গুলো আছে আমরা সব পরিস্কার রাখার চেষ্টা করবো।

কর্মসূচি উদ্বোধনকালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, এই করোনা মহামারির পাশাপাশি রাজধানিতে ডেঙ্গু ভয়াবহ রুপ ধারন করেছে। এতে আমাদের সকলকে আরও সচেতন হতে হবে। এডিস মশা যেখানে বংশ বিস্তার করতে পারে সেগুলো আমাদের ধ্বংস করতে হবে। ডেঙ্গু মশা যেন বিস্তার ঘটাতে না পারে সেই জন্য আমরা বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে আজ কর্মসূচি গ্রহন করেছি। আমরা বাংলাদেশ ছাত্রলীগের সকলকে অবহিত করবো যেন মহামারি আকারে ধারন করতে না পারে।  

লেখক ভট্টাচার্য আরও বলেন, আমাদের এই কর্মসূচি আগামী ১ মাস পর্যন্ত চলবে। যদি তার পরে প্রয়োজন পরে তাহলে আমরা আরও সময় এমন কাজ চালিয়ে যাব। আপনারা সকলে পাশে থেকে আমাদের সহযোগিতা করে যাবেন।

উল্লেখ্য, রাজধানীতে ডেঙ্গু মহামারি আকার ধারন করেছে। মশার উপদ্রব এতই বেড়েছে যে, রাজধানীর বিভিন্ন এলাকার বাসা-বাড়িতে দিনের বেলায়ও মশারি টাঙিয়ে রাখতে হয়। মশার যন্ত্রণায় অতিষ্ঠ নগরবাসী। এমন পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে শুরু হয়েছে এডিস নিধন কর্মসূচি ।

 


আপনার মূল্যবান মতামত দিন: