ঢাবি কক্সবাজার স্টুডেন্টস ফোরামের 'ক্যারিয়ার বিষয়ক সেমিনার' আয়োজন

ঢাবি প্রতিনিধি | ১৯ মার্চ ২০২৩, ০১:৫২

সংগৃহীত

বিশ্ববিদ্যালয় জীবনের শুরুতে নবীনদের বিভিন্ন ধরণের হতাশা এবং স্নাতক শেষের দিকে আসা শিক্ষার্থীদের ক্যারিয়ার নিয়ে দোটানায় পড়ে যাওয়া ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করে ঢাকা বিশ্ববিদ্যালয় কক্সবাজার স্টুডেন্টস ফোরাম আয়োজন করেছে 'রি-থিংকিং ক্যারিয়ার ৪.০' শীর্ষক ক্যারিয়ার বিষয়ক সেমিনার।

গত শুক্রবার (১৭ মার্চ) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সেমিনারটি বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম চৌধুরী লেকচার হলে অনুষ্ঠিত হয়।

এই সেমিনারে আইটি, উচ্চশিক্ষা, এনজিও এবং কর্পোরেট জগতের ৭ জন দক্ষ পেশাজীবী এবং উদ্যোক্তা তাদের অভিজ্ঞতার আলোকে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় একজন শিক্ষার্থী কীভাবে তার ক্যারিয়ার গঠন করবে, কীভাবে ব্যালেন্স করবে এবং ভবিষ্যৎ চাকরির বাজারের উপযোগী করে গড়ে তুলতে কোন বিষয়গুলোর প্রতি সতর্ক ও সচেতন হতে ইত্যাদি বিষয়ে বিষয়ের উপর আলোকপাত করা হয়।

এতে আলোচক হিসেবে রোমাঞ্চকর অভিজ্ঞতা এবং শিক্ষার্থীদেরকে ক্যারিয়ার নিয়ে গুরুত্বপূর্ণ ইনসাইটস শেয়ার করেছেন সাংবাদিকতা জগতের অন্যতম পথিকৃৎ দৈনিক কালবেলার সম্পাদক এবং প্রকাশক সন্তোষ শর্মা।

বাংলাদেশের প্রেবিকেইটেড স্টিল সেক্টরের সুপরিচিত কর্পোরেট ব্যক্তিত্ব, টাইগার স্টিল বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থপনা পরিচালক লিটন কুমার শর্মা তার মূল্যবান ক্যারিয়ার গঠনের সুপরামর্শ দিয়ে বিভিন্ন দিকনির্দেশনা তুলে ধরেন।

অন্যদিকে, বেসরকারি সংগঠন বা এনজিও সেক্টর এর বিভিন্ন বিষয়, সুযোগ-সুবিধা এবং অনাগত চ্যালেঞ্জ মোকাবেলার কৌশল ইত্যাদি বিষয়ে আলোচনা করেন SOS Children International এর ক্যান্ট্রি ডিরেক্টর ( আইসিটি) মোহাম্মদ আলী।

বিশেষ বক্তা ও ট্রেইনার হিসেবে আরো উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল বিজনেস এর সহকারী অধ্যাপক একরামুল হুদা, এডওয়ার্ড এম কেনেডি সেন্টারের (EMK Center) এডুকেশন কোর্ডিনেটর ও আমেরিকান স্টেট ডিপার্টমেন্টের আল্যামনাই রুহুল আমিন সাদ, ক্রিয়েটিভ আইটির বিজনেস ডেভেলপমেন্ট এর প্রতিনিধি জুবায়ের, রকি প্রমুখ।

ইনসাইটফুল ৭ টি টক শুনতে সমগ্র ঢাকা শহর থেকে কক্সবাজার ও চট্টগ্রামের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন। অংশগ্রহণকারী সবার জন্য সার্টিফিকেট, নাস্তা ও রাতের খাবার এর ব্যবস্থা করে কক্সাবাজার স্টুডেন্টস ফোরাম।
এছাড়াও, সনামধন্য কোম্পানিতে সিভি প্রদান, Creative it এর অনলাইন এবং অফলাইনের সমস্ত কোর্সে ৫০℅ ডিসকাউন্ট সুবিধা, পাশাপাশি নেটওয়ার্কিং, পাব্লিক স্পিকিং, কমিউনিকেশন ইত্যাদি বিষয় সমৃদ্ধ করার সুযোগ তৈরি হয় বলে জানান অংশগ্রহণকারীরা।

 

 



আপনার মূল্যবান মতামত দিন: