উপাচার্যের বাসভবনে প্রতিবাদী মোনাজাত, পরীক্ষা নিয়ন্ত্রককে শোকজ

ঢাবি প্রতিনিধি | ৩ মার্চ ২০২৩, ০৩:৫৫

সংগৃহীত

গত ৯ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে পরীক্ষা নিয়ন্ত্রণ অফিসের দলবল নিয়ে ঢুকে হঠাৎ 'প্রতিবাদী মোনাজাত' করেন প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী। তার কাছে এই ঘটনার লিখিত ব্যাখ্যা চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বুধবার (০২ মার্চ) রেজিস্ট্রার প্রবীর কুমার স্বাক্ষরিত এক অফিস আদেশে চিঠি ইস্যুর তিন কার্যদিবসের মধ্যে লিখিতভাবে এ জবাব চাওয়া হয়।

এতে বাহলুলের উদ্দেশে বলা হয়েছে, আপনার ছুটি মঞ্জুর ও কাজে যোগদানের আবেদন কর্তৃপক্ষের নজরে এসেছে। গত ফেব্রুয়ারির ৯ তারিখে বেলা ২টার দিকে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের প্রায় ৩০ থেকে ৩৫ জন কর্মকর্তা ও কর্মচারী নিয়ে উপাচার্য ভবনের প্রধান ফটকের সামনে সমবেত হয়ে মাইকে বিভিন্ন ধরনের অসঙ্গতিপূর্ণ বক্তব্য প্রদান ও মোনাজাত পরিচালনা করেছেন। এ ধরনের আচরণ খুবই অনাকাঙ্ক্ষিত। বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমেও চলে এসেছে। কেন এবং কী উদ্দেশ্যে আপনি এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছেন? এ বিষয়ে পত্র ইস্যুর তারিখ হতে ৩ (তিন) কার্যদিবসের জবাব দেবেন।

মোনাজাতের পর থেকে পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল অনুপস্থিত থাকায় উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. ছানাউল্লাহকে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ জানায়, বাহলুলের পরিবারের আবেদনের প্রেক্ষিতে বাহলুল চিকিৎসাধীন থাকায় তাকে অনুপস্থিত দেখিয়ে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ৯ ফেব্রুয়ারি পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের সেকশন অফিসার বিউটি আক্তারের মৃত্যুতে মিলাদের আয়োজন করেন বাহালুল হক চৌধুরী। তাতে উপাচার্য ও দুই উপ-উপাচার্য অংশ না নেওয়ায় পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে রেজিস্ট্রার ভবন থেকে মিছিল নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে ঢুকে হঠাৎ করেই ‘প্রতিবাদী মোনাজাত’ করেন বাহলুল হক। এরআগে অবৈধ নিয়োগসহ নিয়ন্ত্রণহীন অনিয়মের অভিযোগ উঠে পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরীর বিরুদ্ধে।

 

 


আপনার মূল্যবান মতামত দিন: