রাবিপ্রবি'র বিভাগীয় অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতায় চুয়েটের জয়

তাসনিয়া মাসিয়াত, চুয়েট প্রতিনিধি | ৬ মে ২০২১, ১৮:৩৭

ছবিঃ সংগৃহীত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান বিভাগের আয়োজিত "অনলাইন বিভাগীয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০২১" - এ ঈর্ষনীয় সাফল্য নিয়ে বিজয়ীদের তালিকায় উঠে এসেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ৭টি দল।

উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের 'চুয়েট-স্যাফায়ার' নামক দলটি। এছাড়াও ২য় রানার্স আপ নির্বাচিত হয়েছে 'চুয়েট-টিম-৩' নামের একটি দল ।

২ ও ৩ মে এই দুইদিন ব্যাপী দুই ধাপে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এখানে অংশগ্রহণ করে চট্টগ্রাম বিভাগের বিশ্ববিদ্যালয়গুলোর মোট ৪৯ টি দল। প্রতিযোগিতায় এই ৪৯ টি দল কে পিছনে ফেলে ১ম স্থান দখল করে নেয় 'চুয়েট- স্যাফায়ার'। তারা প্রতিযোগিতায় প্রদত্ত দশটি সমস্যার মধ্যে নয়টি সমস্যার সমাধান করে বিজয়ী হয়।

অন্যদিকে 'চুয়েট-টিম-৩' পাঁচটি সমস্যার সমাধান করে প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে । প্রতিযোগিতায় অংশ নেওয়া চুয়েটের অন্যান্য দল গুলো ছিল 'চুয়েট-টেসারেক্ট' (৫ম) , 'চুয়েট-লাযারুস' (৬ষ্ঠ) , 'চুয়েট-বিষেরবাঁশি' (৭ম), 'চুয়েট-রিভেনক্ল' (৮ম) এবং 'চুয়েট-ডসউইংস' (১৩ম) ।

উল্লেখ্য, উক্ত ৭টি দলের প্রতিটি প্রতিযোগী চুয়েট কম্পিউটার ক্লাব এর সদস্য।

এ প্রসঙ্গে চুয়েট কম্পিউটার ক্লাবের সভাপতি সুদীপ্ত নাথ জানান, "প্রথমেই চুয়েটের প্রত্যেকটি দলকেই জানাই অভিনন্দন। আমি অত্যন্ত খুশি যে আমাদের প্রতিযোগিতামূলক প্রোগ্রামিং বিভাগ দিনদিন অগ্রগতি লাভ করছে। আমাদের প্রোগ্রামাররা নিরলস পরিশ্রমের মাধ্যমে তাদের কৃতিত্বের পরিচয় দিয়ে যাচ্ছেন। এছাড়াও, আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের শ্রদ্ধেয় শিক্ষকগণ এবং মেন্টরদেরকে। তাঁদের প্রচেষ্টায় এবং দিকনির্দেশনায় আমাদের প্রতিযোগিতামূলক প্রোগ্রামিং বিভাগ আরো সামনের দিকে এগিয়ে যাবে এই প্রত্যাশা ব্যক্ত করছি। "



আপনার মূল্যবান মতামত দিন: