কঠোর অবস্থানে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন

কেরানীগঞ্জ প্রতিনিধি | ৪ জুলাই ২০২১, ০৩:৪২

ছবিঃ সংগৃহীত

করোনা ভাইরাসের বিস্তার রোধে আজ ৩য় দিনের চলমান লকডাউনে কঠোর অবস্থানে রয়েছে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন।

সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে আজ শনিবার (৩ জুলাই) ২২ জনকে সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এর মধ্যে ৭ জনকে কারাদণ্ড এবং ১৫ জনকে ( ৯,০০০) টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

লকডাউনের তৃতীয় দিন শনিবার সকাল থেকেই পাল্টে গেছে কেরানীগঞ্জের চিত্র। বাজার গুলোতে নেই অন্যান্য দিনের মতো মানুষের ভিড়। উপজেলার প্রতিটি সড়কে দফায় দফায় টহল দিচ্ছে পুলিশের গাড়ী। নেই যানবাহনের ছুটে চলা, বন্ধ রয়েছে দোকানপাট।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সরকারি আদেশ অমান্য করায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় উপজেলার বিভিন্ন এলাকার ২২ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড ও নয় হাজার টাকা জরিমানা করা হয়।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, কঠোর লকডাউনে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়ন নিশ্চিত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এছাড়াও কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা (RMO) ডাক্তার মশিউর রহমান গণমাধ্যমকে জানান, কেরানীগঞ্জে করোনা পরিস্থিতি ধীরে ধীরে মারাত্মক আকার ধারণ করছে। ৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং গতকাল পর্যন্ত ২৯ টি নমুনা পরীক্ষায় সাতজনের রিপোর্ট পজিটিভ। কেরানীগঞ্জের একমাত্র কোভিড ডেডিকেটেড হাসপাতাল জিনজিরা ২০ শয্যা হাসপাতালের ১৩ জন রোগী বর্তমানে ভর্তি আছে এবং ৭টি বেড খালি আছে। গত বছরের ৫ এপ্রিল কেরানীগঞ্জ প্রথম করোনা ভাইরাস শনাক্তের পর থেকে এখন পর্যন্ত মোট ২৭২৬ জনের করোনা শনাক্ত হয় এবং ৪৬ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।


আপনার মূল্যবান মতামত দিন: