গুলিস্থান বিস্ফোরণ  

'শেষ লাশ উদ্ধার', নিহতের সংখ্যা ২২ 

সময় ট্রিবিউন ডেস্ক | ১০ মার্চ ২০২৩, ০৩:২৬

সংগৃহীত
রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় নিখোঁজ হওয়া শেষ লাশটি উদ্ধার করেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এতে করে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাড়িয়েছে ২২ জনে।  
 
ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ বলেছে, নিখোঁজ মেহেদী হাসান স্বপনের মরদেহ অর্ধগলিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ভবনে আর ভিকটিম নেই- ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আক্তারুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।
 
আজ বৃহস্পতিবার (৯ মার্চ) বেলা ১২টার দিকে ক্ষতিগ্রস্ত ভবনটির বেজমেন্ট থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। পরে সোয়া ১২টার দিকে তার মরদেহটি বিধ্বস্ত ভবন থেকে বের করে আনা হয়। 
 
স্বপনের বড় ভাই তানভীর হাসান সোহাগ তার মরদেহটি শনাক্ত করেন। নিহত স্বপন ওই ভবনের বেজমেন্টে অবস্থিত বাংলাদেশ স্যানিটারির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।
 
আজ সকাল থেকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়।
 
মূলত ভবনের বেজমেন্টে অবস্থিত বাংলাদেশ স্যানিটারির ম্যানেজার নিখোঁজ মেহেদী হাসান স্বপনের সন্ধানেই তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু করা হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তার স্বজনরা দাবি করেছিলেন, ভবনের নিচে তার মরদেহ পাওয়া যেতে পারে। আজ সকাল সোয়া ৯টার দিকে ক্ষতিগ্রস্ত ভবনটির বেজমেন্টে উদ্ধার কাজ শুরু হয়।
 
গত মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিক বাজারের নর্থসাউথ রোডে অবস্থিত একটি সাততলা ভবনের বেজমেন্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২২ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন শতাধিক মানুষ।  
 
বিস্ফোরণের ঘটনায় দুপাশের ভবনও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে। একটি ভবন সাততলা, আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে।
 
 


আপনার মূল্যবান মতামত দিন: