বিস্ফোরণস্থল ভবনের ছাদ, ঘটনা নাশকতা নয়: পুলিশ

সময় ট্রিবিউন ডেস্ক | ৬ মার্চ ২০২৩, ০৩:২৮

সংগৃহীত

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণে ধসে পড়া ভবনের ছাদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম্ব ডিজপোজাল ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার রহমত উল্লাহ। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, বিস্ফোরণের ঘটনা নাশকতা নয়। 

আজ রোববার (৫ মার্চ) ঘটনাস্থল পরিদর্শন শেষে ফেরার সাংবাদিকদের এ কথা বলেন ডিএমপি কমিশনার ও বোম্ব ডিজপোজাল ইউনিটের প্রধান।

ডিএমপি বোম্ব ডিজপোজাল ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার রহমত উল্লাহ বলেন, বিস্ফোরণ স্থল ওই ভবনের ছাদ। সেখানে ফিনিক্স নামে একটি ইনস্যুরেন্স কোম্পানি আছে। সেখানে জমে থাকা গ্যাসের কারণে এই বিস্ফোরণ হয়েছে। এটি স্যুয়ারেজ লাইনের গ্যাস হতে পারে। এটি একটি দুর্ঘটনা। তবে ঘটনাটি কীভাবে ঘটেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।

অন্যদিকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বিস্ফোরণের ঘটনা তদন্তে আমরা একটা তদন্ত কমিটি করব। পরে তারা একটি তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। প্রাথমিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে মনে হচ্ছে, এটি নাশকতা নয়, দুর্ঘটনা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। ঘটনাস্থল থেকে এখনো বিস্ফোরক, নাশকতামূলক বা স্প্লিন্টার জাতীয় কোনো আলামত পাওয়া যায়নি।

ভবনটিতে বিস্ফোরণের ঘটনায় ইতোমধ্যে নিহত হয়েছে তিনজন। বিস্ফোরণের পর তাদের পপুলার হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানেই তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন শফিকুজ্জামান, আবদুল মান্নান ও তুষার।

সকাল ১০টা ৫২ মিনিটের দিকে সায়েন্স ল্যাব মোড় থেকে নিউমার্কেটের দিকে যাওয়ার পথে প্রিয়াঙ্গন শপিংমলের পাশের ভবনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। কীভাবে এ বিস্ফোরণ হয়েছে, সে সম্পর্কে এখনো নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।


আপনার মূল্যবান মতামত দিন: