ডেমরায় কারখানার আবর্জনায় নদ দূষণ: মামলা দায়ের

ডেমরা (ঢাকা) প্রতিনিধি | ২ জুলাই ২০২২, ১২:১০

-ফাইল ছবি

রাজধানীর ডেমরায় কায়েতপাড়া এলাকায় বালু নদে ওরিয়েন্ট বাটন লি. নামে একটি কারখানার বর্জ্য ও আবর্জনা ফেলে নদের পানি দূষণ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় বুধবার দিনগত রাতে ডেমরা থানাধীন রাজাখালী নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মো. আহসান হাবিব খান ওই কারখানার মালিকসহ অভিযুক্ত ৩ জনের বিরুদ্ধে মামলা করেন। তবে অভিযুক্তরা বর্তমানে পলাতক রয়েছেন বলে জানা গেছে।

অভিযুক্তরা হলেন- ওরিয়েন্ট বাটন লি. কারখানার মালিক হবিগঞ্জের সদর থানার মৃত সিরাজ মিয়ার ছেলে জাবেদুর রহমান শাহিন (৪৫), কারখানার ম্যানেজার বগুড়ার ধুনট থানার বীরের বাড়ী গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে ফজলুল হক (৫০) ও কারখাার হেড কেমিস্ট গাজীপুরের জয়দেবপুর থানার চান্দনা চৌরাস্তা এলাকার মো. জয়নাল আবেদীনের ছেলে মো. মনির হোসেন (৫০)।

নৌ-পুলিশের বরাত দিয়ে মামলার বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার কর্মকর্তা (অপারেশন) সুব্রত কুমার পোদ্দার বলেন, গত বুধবার বিকালে রাজাখালি নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ ও পরিবেশ ও নদী রক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান এইচ.এম সুমন ও সহযোগী মুক্তার হোসেন কায়েতপাড়ায় অভিযান চালায়। এ সময় তাদের নজরে আসে ওরিয়েন্ট বাটন লি. নামে কারখানাটির সকল প্রকার বর্জ্য ও আবর্জনা ফেলে বালু নদের পানি দূষিত করা হচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: